আমিরাতে সকলের কনফিডেন্ট বাড়িয়ে দিয়েছে: সোহান

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২২

সংগৃহীত

বিশ্বকাপ প্রস্তুতি হিসেবে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় টাইগাররা।

বিশ্বকাপের প্রস্তুতির উদ্দেশ্যে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সিরিজটি জিতেছে বাংলাদেশ। এতে প্রায় বছর পেরিয়ে কোন টি-টোয়েন্টি সিরিজ জিতলো বাংলাদেশ। দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে সংযুক্ত আরব আমিরাতকে ৩২ রানে হারিয়েছে টাইগাররা। এই জয়ে আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতলো বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে ৭ রানের কষ্টার্জিত জয় পেয়েছিলো নুরুল হাসান সোহানের দল।

ঢাকায় ফিরে সংবাদমাধ্যমকে বাংলাদেশ দলের অধিনায়ক নুরুল হাসান সোহান জানান, এমন জয় দলকে বাড়তি আত্মবিশ্বাস দেবে। একইসাথে বিশ্বকাপের আগে এমন অনুশীলনের সুযোগ সুবিধা পরবর্তীতে কাজে দিবে।

সোহানের ভাষ্য, “কোনো আসরের আগে এই রকম ক্যাম্প এবং এরকম সুযোগ সুবিধা অবশ্যই আমাদের সকলের কনফিডেন্ট অনেক বাড়িয়ে দিয়েছে। কারণ ওখানে আমরা পর্যাপ্ত অনুশীলনের সুবিধা পেয়েছি। আমার কাছে মনে হয় প্রিপারেশনটা ভালো হয়েছে, আলহামদুলিল্লাহ।”

দলের অধিনায়ক আরও বলেন, “টি-টোয়েন্টিতে আমার কাছে মনে হয় অনেক সময় বড় রান করা থেকে স্ট্রাইক রেট পরিস্থিতি অনুযায়ী রানটা অনেক গুরুত্বপূর্ণ থাকে। আসলে আমাদের সবার লক্ষ্য ওটায় ছিল। প্রতিদিন একরকম হবে বিষয়টা এমন না। বিশ্বকাপের মতো বড় আসরের আগে এমন অনুশীলনের সুযোগ সুবিধা পেয়েছি যা দলের সবার জন্য বুস্ট আপ করবে এবং কনফিডেন্ট দেবে।”

Nagad

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে পাকিস্তানকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজে অংশ নিতে আগামী ০২ অক্টোবর নিউজিল্যান্ডের উদ্দেশে যাত্রা করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

সারাদিন/২৮ সেপ্টেম্বর/এমবি