বাইরের দেশের কথায় র‍্যাবে সংস্কারের প্রশ্নই আসে না : ডিজি

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২২

নবনিযুক্ত র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন : সূত্র: সংগৃহীত

‘বাইরের কোনো দেশের কথায় র‍্যাবের সংস্কারের প্রশ্নই আসে না’ বলে জানিয়েছেন নবনিযুক্ত র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন। তিনি বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে বলব র‌্যাব সংস্কারের কোনো প্রশ্নই ওঠে না। আমরা এমন কোনো কাজ করছি না যে র‌্যাবকে সংস্কার করতে হবে। আমাদের পূর্ব থেকে যে বিধিবিধান আছে, সেই বিধিবিধান অনুসারে আমরা কাজ করছি। আমরা আইনের বাইরে কোনো কাজ করি না।’

শনিবার (১ অক্টোবর) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষ সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

র‌্যাব মহাপরিচালক বলেন, র‍্যাব নির্দিষ্ট কিছু আইনের অধীনে পরিচালিত হয়, আইনের বাইরে কোনো কাজ করে না। তাই সংস্কারের প্রশ্নই ওঠে না।

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার বিষয়ে খুরশীদ বলেন, নিষেধাজ্ঞা সরকারিভাবে মোকাবিলা করা হচ্ছে। তারা যেসব বিষয় আমাদের কাছে চেয়েছে, ইতোমধ্যে আমরা সেগুলোর জবাব দিয়েছি। জাবাব দেওয়ার পরে তারা নতুন করে কোনো প্রশ্ন তোলার সুযোগ পায়নি।

তিনি বলেন, আমরা আমাদের দায়িত্ব পালন করে যাব। যারা কাজ করে তাদের ত্রুটি-বিচ্যুতি হতেই পারে। তবে, দেখতে হবে সেটা ব্যক্তি স্বার্থে নাকি দেশের সাধারণ মানুষের স্বার্থে।

এর আগে, গত বৃহস্পতিবার ঢাকায় একটি অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস বলেন, র‌্যাবের ওপর নিষেধাজ্ঞার বিষয়ে দেশটির অবস্থানের কোনো পরিবর্তন হয়নি। জবাবদিহিতা ও সংস্কার নিশ্চিত না হওয়া পর্যন্ত নিষেধাজ্ঞা বহাল থাকবে।

Nagad