‘মেয়েদের খেলা আমরা দেখছি না, তাকাচ্ছি না এটা আমাদের ব্যর্থতা’

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২২

সংগৃহীত

সিলেটে নারী এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডকে ৯ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এতে নিজেদের মাঠে এশিয়া কাপে শুভ সূচনা করে বাংলাদেশ। সেই খেলা মাঠে বসেই দেখেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। ম্যাচ শেষে তাই তার ঠোঁটে পরিতৃপ্তির হাসি।

শনিবার (০১ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের আউটারে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডকে ৯ উইকেটে উড়িয়ে দেয় বাংলাদেশ।

ম্যাচ শেষে মাঠ ত্যাগের আগে বিসিবি সভাপতি পাপন বলেন, “মেয়েরা অনেকদিন ধরেই ভালো খেলছে। আমরা দেখছি না, তাকাচ্ছি না এটা আমাদের ব্যর্থতা। বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন হয়েছে, এর আগেও হয়েছে, বাছাই উতরে বিশ্বকাপ খেলেছে, এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে। তারা ধারাবাহিকভাবে ভালো খেলছে।”

জয়ের অনুভূতি প্রকাশ করে পাপন বলেন, “বেশ ভালো লাগছে। আমরা যদি বিশ্ব র‌্যাংকিং দেখি বাংলাদেশ বোধহয় ৯ নম্বরে। এরপর আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, থাইল্যান্ড, জিম্বাবুয়ে। এই দলগুলো কাছাকাছি মানের। যেহেতু কাছাকাছি মানের দল আর গতবার তারা বিশ্বকাপ খেলেছে সেহেতু তারা খুব শক্তিশালী একটা প্রতিপক্ষ আমাদের জন্য। সে জন্য একটা ভয় পাচ্ছিলাম, একটা টাইট ম্যাচ হবে কি না। কিন্তু যেভাবে তারা খেলেছে, যে আত্মবিশ্বাস নিয়ে তারা খেলেছে খুবই ভালো লাগছে।”

উদ্বোধনী ম্যাচের জন্য শনিবার সকালে সিলেটে উড়ে আসেন বিসিবি সভাপতি পাপন। টসের পর দুই অধিনায়কের সাথে বেলুন উড়িয়ে এশিয়া কাপের সূচনা করেন তিনি।

এরপর প্রেসিডেন্ট বক্সে বসে পুরো খেলা উপভোগ করেন। তার সাথে ছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

Nagad

সারাদিন/০১ অক্টোবর/এমবি