ঢাকা কলেজের বাংলা বিভাগের চেয়ারম্যান সনজিদা আক্তার আর নেই

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২২

সংগৃহীত

ঢাকা কলেজের বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সনজিদা আক্তার আর নেই। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (০১ অক্টোবর) দুপুর ১২টায় রাজধানীর মোহাম্মদপুরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর।

ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো: আব্দুল কুদ্দুস সিকদার গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

ড. আব্দুল কুদ্দুস বলেন, অধ্যাপক সনজিদা আক্তার দীর্ঘদিন ধরেই লিভারের জটিলতায় ভুগছিলেন। সম্প্রতি ভারত থেকে ট্রান্সপ্লান্টের মাধ্যমে লিভারের ক্ষতিগ্রস্ত অংশ অপসারণও করা হয়েছিল। তবে দেশে ফেরার পর তার শারীরিক অবস্থার তেমন উন্নতি হয়নি।

তিনি আরও বলেন, অত্যন্ত দক্ষতার সাথে দীর্ঘদিন ধরে ঢাকা কলেজে পাঠদান করেছেন এবং অন্যান্য দায়িত্বও পালন করছিলেন। শারীরিকভাবে গুরুতর অসুস্থতা নিয়েও নিয়মিত কলেজে আসতেন এবং শিক্ষার্থীদের পাঠদান থেকে শুরু করে বিভাগের বিভিন্ন কাজ সঠিকভাবে সম্পন্ন করেছেন। আমাদের জন্য তিনি উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবেন। তার মৃত্যুতে ঢাকা কলেজের সব শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা গভীরভাবে শোকাহত। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

উল্লেখ্য, ১৯৬৪ সালের ০৭ অক্টোবর পিরোজপুর জেলায় জন্মগ্রহণ করেন অধ্যাপক সনজিদা আক্তার। ১৯৯৩ সালে তিনি ১৪তম বিসিএসে সাধারণ শিক্ষা ক্যাডারে কর্মকর্তা হিসেবে চাকরি শুরু করেন।

Nagad

সবশেষ ২০১৭ সালের ০৪ এপ্রিল ঢাকা কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব নেন তিনি। মৃত্যুর আগ পর্যন্ত অধ্যাপক সনজিদা আক্তার ঢাকা কলেজেই বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

সারাদিন/০১ অক্টোবর/এমবি