শ্রীপুরে আলোচিত রানা হত্যা মামলার আসামী র‍্যাবের হাতে গ্রেপ্তার

গাজীপুর (শ্রীপুর) প্রতিনিধি :গাজীপুর (শ্রীপুর) প্রতিনিধি :
প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০২২

গাজীপুরের শ্রীপুরে আলোচিত রানা হত্যা মামলার এজাহার ভূক্ত আসামী আকাশ (২৫)কে গ্রেপ্তার করেছে গাজীপুর র‍্যাব-১ এর সদস্যরা।

শনিবার (১ অক্টোবর) বিকালে কালিয়াকৈর উপজেলার জামালপুর চৌরাস্তা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।গ্রেফতার কৃত আকাশ শ্রীপুর পৌরসভার কেওয়া পশ্চিমখন্ড এলাকার আব্দুল করিমের ছেলে।সে চুরির অপবাদে পিটিয়ে রানা মিয়াকে হত্যা মামলার এজাহার-ভুক্ত দুই নম্বর আসামী।

র‍্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম রবিবার (২অক্টোবর)এ তথ্য জানিয়েছেন। তিনি আরও জানান, গ্রেফতার আকাশ রানা হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

মেজর এ এস এম মাঈদুল ইসলাম জানান, (২৩ সেপ্টেম্বর) রাত আনুমানিক ১১টায় রানাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যান আকাশ ও তার সহযোগীরা। পরে মুলাইদ (পশ্চিম পাড়া) গ্রামের পিয়ার আলী কলেজের পেছনে আকাশের ভাই শিপনের ভাঙারি দোকানের সামনে ভ্যান চুরির অপবাদ দিয়ে রানাকে রড, হাতুড়ি, লাঠি ও ড্রিল মেশিন দিয়ে উপর্যুপরি আঘাত করে ফেলে যান তারা।

স্থানীয়দের সহযোগিতায় রানাকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান স্বজনরা। সেখানে অবস্থার অবনতি হলে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। ঢামেক হাসপাতালে নেওয়ার পথে শ ২৪ সেপ্টেম্বর সন্ধ্যায় তার মৃত্যু হয়।

এই র‍্যাব কর্মকর্তা জানান, রাত ৮টায় লাশ বাড়িতে নিয়ে আসলে মাওনা-ধনুয়া সড়কের নোমান কারখানা সংলগ্ন স্থানে বিক্ষোভ ও মানববন্ধন করেন গ্রামবাসী।
পরে রানার বাবা শ্রীপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার খবর পেয়ে আসামিরা এলাকা ছেড়ে পালিয়ে যায়। র‍্যাব ঘটনার ছায়া তদন্ত ও গোয়েন্দা নজরদারি বাড়িয়ে আসামিদের গ্রেফতারে তৎপরতা চালায়। পরে শনিবার বিকাল সাড়ে ৫টায় আকাশকে গ্রেফতার করে শ্রীপির থানায় সোপর্দ করেন।

Nagad

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান জানান, আসামি আকাশকে গাজীপুর আদালতে পাঠানো হয়েছে। পলাতক অন্যান্য আসামীদের খুঁজে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে।