থাইল্যান্ডকে উড়িয়ে দিল ভারত, সেমির আশা বেঁচে রইলো বাংলাদেশের

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০২২

সংগৃহীত

পাকিস্তানকে হারিয়ে দিয়েছিলো থাইল্যান্ড। তাই হালকাভাবে নেওয়ার সুযোগ ছিল না ভারতের। মাঠের খেলায় তারা একবিন্দুও ছাড় দেয়নি থাই মেয়েদের। ৯ উইকেটের বড় ব্যবধানে ভারতের কাছে হেরে সেমিফাইনালের পথ অনেকটাই কঠিন হয়ে গেছে থাইল্যান্ডের। ভারতের এই জয়ে সেমিফাইনালের আশা বেঁচে রইলো বাংলাদেশের।

সোমবার (১০ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ১৫.১ ওভারেই থাইল্যান্ডকে ৩৭ রানে গুটিয়ে দিয়ে ৯ উইকেটের বিশাল জয় পেয়েছে ভারতের মেয়েরা। ৮৪ বল হাতে রেখে পাওয়া জয়ে এশিয়া কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে তারা।

৫ ম্যাচে ২ জয় নিয়ে এখন পাঁচ নম্বরে বাংলাদেশের মেয়েরা। ৬ ম্যাচে ৩ জয়ে চারে থাইল্যান্ড। নিজেদের শেষ ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে জিতলেই শেষ চারে চলে যাবে নিগার সুলতানা জ্যোতির দল।

তখন থাইল্যান্ডের সমান ৩ জয় হবে বাংলাদেশের। কিন্তু রানরেটে এগিয়ে থাকায় সেমিফাইনালে উঠবে বাংলাদেশের মেয়েরা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ভারতের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা মোটামুটি খারাপ ছিল না থাইল্যান্ডের। একটা সময় ১ উইকেটে ছিল ২০ রান। সেখান থেকে আর মাত্র ১৭ রান তুলতে বাকি ৯ উইকেট হারিয়ে বসে থাই মেয়েরা। ওপেনার নানাপথ (১২) ছাড়া বাকিদের কেউ দুই অংকের ঘরও ছুঁতে পারেননি। ভারতের স্নেহা রানা ৯ রানে নেন ৩টি উইকেট। এছাড়া দুইটি করে উইকেট পান রাজেশ্বরী গাঁয়কদ ও দীপ্তি শর্মা।

জবাবে পাওয়ার প্লের ৬ ওভারেই জয় তুলে নেয় ভারত। ব্যক্তিগত ৮ রানে শেফালি ভার্মা ফেরার পর বাকি পথটুকু অনায়াসে পাড়ি দিয়েছেন শাভেনেনি মেঘানা এবং পুজা ভ্রাস্তাকর। মেঘানা ১৮ বলে ২০ আর ভ্রাস্তাকর ১২ বলে ১২ রানে অপরাজিত থেকে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন।

Nagad

সারাদিন/১০ অক্টোবর/এমবি