বাংলাদেশ থেকে নোরা ফাতেহিকে লিগ্যাল নোটিশ

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৭:০৩ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০২২

সংগৃহীত

গত সেপ্টেম্বরে ঢাকার একটি অনুষ্ঠানে আসার কথা থাকলেও আসেননি বলিউড অভিনেত্রী ও নৃত্যশিল্পী নোরা ফাতেহি। কিন্তু আগামী নভেম্বর মাসে ‘গ্লোবাল অ্যাসিভার অ্যাওয়ার্ড-২০২২’ অনুষ্ঠানে যোগ দিতে ঢাকা আসছেন বলিউডের এই অভিনেত্রী। এই ইস্যুকে সামনে রেখেই প্রতিষ্ঠানটি ঢাকা থেকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছে মুম্বাইয়ে নোরার ঠিকানায়।

রোববার (০৯ অক্টোবর) বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী আমিনুল ইসলাম রাসেলের মাধ্যমে ওই লিগ্যাল নোটিশটি পাঠানো হয়েছে।

জানা গেছে, চলতি বছরের সেপ্টেম্বর মাসে মিরর ম্যাগাজিন আয়োজিত ঢাকার একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা ছিল নোরা ফাতেহির। সে জন্য মিরর গ্রুপের পক্ষ থেকে ১৫ লাখ রুপি অ্যাডভান্স করা হয় তাকে। কিন্তু সংস্কৃতি মন্ত্রণালয়ের অনুমতি না পাওয়ায় নোরা সেই ইভেন্টে অংশ নিতে পারেননি।

এরপর সেই অ্যাডভান্স (১৫ লাখ রুপি) ফেরত দেওয়ার ব্যাপারে যোগাযোগ করা হলেও নোরার তরফ থেকে কোনও জবাব আসেনি। তাই বলিউডের নোরা ফাতেহিকে ঢাকা থেকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

এমনটাই জানিয়েছেন মিরর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শাজাহান ভূঁইয়া সাজু। পাশাপাশি আইনি ব্যবস্থা নিবেন বলেও জানিয়েছেন তিনি।

রোববার (০৯ অক্টোবর) বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী আমিনুল ইসলাম রাসেলের মাধ্যমে ইমেইলে প্রেরিত নোটিশের কারণ দুইটি। একটি অ্যাডভান্স নেওয়া টাকা ফেরত চাওয়া। টাকা ফেরত না দিলে ঢাকার অন্য কোনও ইভেন্টে অংশ না নেওয়ার অনুরোধ।

Nagad

এই অবস্থায় নতুন আরেকটি অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য নোরার ঢাকায় আসার ঘোষণা ‘মিরর গ্রুপ’-এর জন্য অসম্মানজনক বলে জানানো হয়েছে।

নোটিশের কপি দেখিয়ে মিরর গ্রুপের প্রধান শাজাহান ভূঁইয়া সাজু বলেন, “আইনি নোটিশের মাধ্যমে আমাদের অর্থ ফেরত দিতে বলা হয় নোরাকে। সেটি পরিশোধের আগে নভেম্বরে নোরা ফাতেহিকে ঢাকার অনুষ্ঠানটিতে যোগ না দেওয়ার অনুরোধও করা হয়।”

এদিকে, বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাতে এক ভিডিও বার্তায় নোরা ফাতেহি জানান, ‘গ্লোবাল অ্যাসিভার অ্যাওয়ার্ড-২০২২’ অনুষ্ঠানে যোগ দিতে তিনি ঢাকা আসছেন। রাজধানীর একটি কনভেনশন সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে নাচবেন নোরা। অনুষ্ঠানে পুরস্কার বিতরণও করবেন তিনি। ভিডিওবার্তায় নোরা বলেন, “১৮ নভেম্বর তিনি ঢাকা আসছেন। এ সময় আয়োজকদের প্রশংসা করেন তিনি। সেই সাথে বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘আপনাদের সাথে দেখা করার জন্য আমি মুখিয়ে আছি।”

সারাদিন/১০ অক্টোবর/এমবি