বিশ্বকাপজয়ী কোচকে দলে ভেড়ালো নেদারল্যান্ডস

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ২:২৮ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২২

সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কারস্টেনকে কোচিং স্টাফে যুক্ত করেছে নেদারল্যান্ডস। কার্স্টেন ছাড়াও অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার ড্যান ক্রিশ্চিয়ানকেও এই দলের কোচিং করতে দেখা যাবে।

ভারতীয় সংবাদমাধ্যম ‘হিন্দুস্তান টাইমস’-এর এক প্রতিবেদনে এই খবর জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, নেদারল্যান্ডস কার্স্টেন ও ক্রিশ্চিয়ানের সাথে স্বল্পমেয়াদী চুক্তি করেছে এবং অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের এই ভূমিকায় দেখা যাবে। কার্স্টেনের কোচিংয়ে ভারত ২০১১ সালের ওডিআই বিশ্বকাপ জিতেছিল।

কেএনসিবি হাই পারফরম্যান্স ম্যানেজার রোল্যান্ড লেফেব্রে বলেন, “আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আমাদের কোচিং স্টাফ গ্যারি কার্স্টেন এবং ড্যান ক্রিশ্চিয়ান দু’জনকেই স্বাগত জানাতে পেরে খুবই উত্তেজিত। তারা টেবিলে প্রচুর জ্ঞান এবং অভিজ্ঞতা নিয়ে আসবেন, যা বিশ্বকাপের আগে এবং চলাকালীন নেতৃত্বে অনেক সাহায্য করবে।”

গ্যারি কার্স্টেন বলেন, “কেপটাউনে ডাচ দলের সাথে কাজ করে আমি অনেক মজা পেয়েছি এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের পরামর্শক হিসেবে তাদের সাথে যোগ দেওয়ার অপেক্ষায় রয়েছি। ক্যাম্প চলাকালীন দক্ষতা ও পেশাদারিত্বের মাত্রা দেখে আমি মুগ্ধ হয়েছি। টি-টোয়েন্টি বিশ্বকাপে বড় প্রভাব ফেলতে তারা প্রস্তুত ও দৃঢ়প্রতিজ্ঞ।”

‘হিন্দুস্তান টাইমস’র প্রতিবেদনে আরও বলা হয়েছে, গ্যারি কার্স্টেন প্রধান কোচ হিসেবে তিনটি টি-টোয়েন্টি বিশ্বকাপের অংশ নিয়েছিলেন। ২০০৯ ও ২০১০ সালে ভারতের সাথে এবং ২০১২ সালে দক্ষিণ আফ্রিকার সাথে কোচ হিসাবে যুক্ত ছিলেন কার্স্টেন। কিন্তু তার কোচিংয়ে কোনও দলই টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছাতে পারেনি।

Nagad

তবে চলতি বছর তিনি আইপিএলে গুজরাট টাইটানসের ব্যাটিং কোচ হিসাবে কাজ করেছিলেন। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে এই দল তাদের অভিষেক মৌসুমেই শিরোপা জিতেছিল।

অন্যদিকে, আমরা যদি ড্যান ক্রিশ্চিয়ানের কথা বলি, তিনি অস্ট্রেলিয়ার হয়ে ২০১০, ২০১২ এবং ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন। একই সময়ে ক্যাঙ্গারু দল যখন গত মৌসুমে চ্যাম্পিয়ন হয়েছিল, তখন তিনি রিজার্ভ খেলোয়াড় হিসেবে দলের অংশ ছিলেন।

সারাদিন/১১ অক্টোবর/এমবি