এআইইউবিতে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০২২ পালিত

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২:২৪ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২২

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) তে ‘বিশ্বমানসিক স্বাস্থ্য দিবস-২০২২’ পালিত হয়েছে।

সোমবার (১০ অক্টোবর) বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে মানসিক সুস্থতাকে অগ্রাধিকার দেওয়ার গুরুত্বকে স্মরণ করে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এর শিক্ষার্থী, শিক্ষক কর্মকর্তাদের নিয়ে ক্যাম্পাসে একটি র‌্যালীর আয়োজন করা হয়।

র‌্যালীর উদ্বোধন করেন, এআইইউবি’র ভাইস চ্যান্সেলার ড. কারমেন জিটা লামাগনা এবং এআইইউবি এর ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য মিসেস নাদিয়া আনোয়ার।

এআইইউবি আর্টস ক্লাব মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা সবার মাঝে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে হাতে আঁকা প্ল্যাকার্ড সম্বলিত র‌্যালী নিয়ে ক্যাম্পাসের চারপাশ প্রদক্ষিণ করে। এসময় র‌্যালীতে এআইইউবি এর ডিন, পরিচালকবৃন্দ, শিক্ষক, কর্মকর্তাসহ বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেন।

এআইইউবি এর ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য মিসেস নাদিয়া আনোয়ার মানসিক সুস্বাস্থ্য পরিসেবা দানকারী প্রতিষ্ঠান উইভল্ভ এর সহযোগিতায় শিক্ষক, কর্মকর্তা এবং ছাত্র-ছাত্রীদের জন্য পেশাদার মানসিক স্বাস্থ্য পরিসেবা চালুর ঘোষণা দিয়েছেন। উইভল্ভ হলো এমন একটি সেবামূলক প্রতিষ্ঠান যারা সকলের মানসিক স্বাস্থ্যর সামগ্রিক উন্নতি, বিকাশ ও সক্ষমতার জন্য সদা সচেষ্ট।

দিবসটি পালন উপলক্ষে শিক্ষার্থীদের উদ্দেশ্যে এআইইউবি অ্যাম্পিথিয়েটারে একটি কনসার্টের আয়োজন করা হয়েছিল। কনসার্টে এআইইউবি এর পারফর্মিং আর্টস ক্লাব (এপাক) এর শিক্ষার্থীবৃন্দ এবং এআইইউবি এর প্রাক্তন শিক্ষার্থী প্রখ্যাত সংগীত শিল্পী মিনার গান পরিবেশনা করেন। ক্লাস ও পড়াশোনার ব্যস্ততার মাঝে এধরনের একটি অনুষ্ঠান ছাত্র-ছাত্রীদের মধ্যে মানসিক সুস্বাস্থ্যতাকে অগ্রাধিকার দেওয়ার জন্য একটি ভিত্তি হিসাবে কাজ করেছিল।

Nagad