ঝিনাইদহে পৃথক স্থানে বজ্রপাতে গৃহবধূসহ দুই জনের মৃত্যু

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ১:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২২

ঝিনাইদহে বজ্রপাতে পৃথক ঘটনায় গৃহবধূসহ দুই জনের মৃত্যু হয়েছে । আজ দুপুরে হরিণাকুন্ডু ও মহেশপুরে দুই জনের মৃত্যু হয়।

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার জোড়াদহ ইউনিয়নের হরিশপুর গ্রামে বজ্রপাতে মধুমালা খাতুন (৪৫) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

মৃত মধুমালা খাতুন ওই গ্রামের মকছেদ আলীর স্ত্রী।

স্থানীয়রা জানায়, বুধবার দুপুরে নিজ বাড়ির উঠানে কাজ করছিলো মধুমালা খাতুন। হালকা মেঘের সাথে বজ্রপাত হচ্ছিলো। বৃষ্টি শুরু হলে পালিত দুই ছাগলকে ঘরে নিয়ে আসার সময় বজ্রপাতে গুরুতর আহত হন তিনি। সেখান থেকে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। দুই ছাগলও বজ্রপাতে মারা যায়।

হরিণাকুন্ডু থানার ওসি সাইফুল ইসলাম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন মরদেহ পরিবারের কাছে রয়েছে।

অন্যদিকে, শ্যালোমেশিন দিয়ে ধানের জমিতে পানি দেওয়ার সময় বজ্রপাতে মতিয়ার রহমান (৩৮) নামের এক কৃষকের করুন মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুর ১টার দিকে ঝিনাইদহের মহেশপুর উপজেলার কাশিপুর গ্রামের মাঠে।

Nagad

নিহত কৃষক মতিয়ার রহমান মহেশপুর উপজেলার মান্দারবাড়ীয়া ইউনিয়নের কাশিপুর গ্রামের শরবত আলীর ছেলে।

এলাকাবাসী জানান, সকালে ধানের ক্ষেতে পানি দেওয়ার জন্য বাড়ী থেকে বের হয় মতিয়ার রহমান। পরে দুপুরে হঠাৎ বৃষ্টির সাথে শুরু হয় বজ্রপাত। বজ্রপাতটি তার গায়ে পড়ায় মাঠেই তার মৃত্যু হয়।

ঘটনাটি নিশ্চিত করে মান্দারবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রহমান জানান, বুধবার দুপুরে মতিয়ার রহমান নিজের শ্যালোমেশিন দিয়ে ধানের জমিতে পানি দেওয়ার সময় বৃষ্টির সাথে বজ্রপাতে তার মৃত্যু হয়েছে।