থাইল্যান্ডকে উড়িয়ে এশিয়া কাপের ফাইনালে ভারত

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:১৩ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২২

সংগৃহীত

পাকিস্তানকে হারানোর পর প্রথমবারের মতো নারী এশিয়া কাপের সেমিফাইনাল খেলার সুযোগ পায় থাইল্যান্ড। তবে শেষ চারে থাই নারীদের প্রতিপক্ষ ছিলো ভারত। কিন্তু থাইল্যান্ডকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে পৌঁছে গেলো ভারতীয় নারী দল।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সিলেটে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে ওঠার লড়াইয়ে থাই নারীদের স্বপ্ন গুঁড়িয়ে ৭৪ রানের বড় ব্যবধানে জিতেছে ভারত। আর তাতেই প্রথম সেমিফাইনাল শেষে ফাইনালে জায়গা করে নিয়েছে হারমানপ্রিত কৌরের দল।

আজ অপর সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। এই ম্যাচের জয়ী দলের বিরুদ্ধে আগামী ১৫ অক্টোবর এবার নারী এশিয়া কাপের ফাইনালে নামবেন স্মৃতি মান্ধানারা।

সিলেটে এদিন টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৪৮ রান করেছে ভারত। লক্ষ্য তাড়া করতে নেমে ৯ উইকেটে ৭৪ রান করে থাইল্যান্ডের নারীরা।

ভারতের পক্ষে ওপেনার শেফালি ভার্মা ৪২, অধিনায়ক হারমানপ্রিত ৩৬, জেমিমাহ রদ্রিগেজ ২৭ এবং পূজা ভাস্ত্রাকর করেন ১৭ রানে ভর করে ভালো স্কোর পায় দলটি।

লক্ষ্য তাড়া করতে নেমে থাই অধিনায়ক নারুইমল চাইওয়াই এবং নাত্ত্যিয়া বুচাথাম দুইজনই ২১ রান করে করলেও বাকি কোনো ব্যাটারই ডাবল ডিজিটে পৌঁছাতে পারেননি। ফলে মাত্র ৭৪ রানে থামতে হয় থাই নারীদের।

Nagad

ভারতের দিপ্তি শর্মা ৩টি এবং রাজেশ্বরি গায়কোয়াড় ২টি উইকেট নেন।

ফাইনালে কি মুখোমুখি হবে ভারত-পাকিস্তান?

নারী এশিয়া কাপের দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তান-শ্রীলঙ্কা মুখোমুখি হবে, সেই ম্যাচে যদি শ্রীলঙ্কাকে হারাতে পারে পাকিস্তান, সে ক্ষেত্রে এশিয়া কাপের ফাইনালে ভারত-পাকিস্তান মহারণ। যেটা ছেলেদের এশিয়া কাপে দেখতে চেয়েছিলেন ক্রিকেট প্রেমীরা, নারী এশিয়া কাপে পাকিস্তান ফাইনালে উঠলে, সেই আশা হয়তো ক্রিকেট প্রেমীদের পূরণ হবে।

সারাদিন/১৩ অক্টোবর/এমবি