ভিওন-এর প্রধান নির্বাহী ঢাকা আসছেন ১৪ অক্টোবর

তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:
প্রকাশিত: ৫:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২২

বাংলালিংক-এর স্বত্বাধিকারী প্রতিষ্ঠান ভিওন-এর প্রধান নির্বাহী কর্মকর্তা কান তেরজিওগ্লু কাল চার দিনের সফরে ঢাকা আসছেন। চলতি বছরে এটি তাঁর তৃতীয় বাংলাদেশ সফর।

সরকার ও টেলিকম খাত সংশ্লিষ্ট নানা পক্ষের প্রতিনিধিদের সাথে সাক্ষাতের পাশাপাশি তিনি চট্টগ্রামে একটি প্রেস কনফারেন্সে অংশগ্রহণ করবেন। বাংলালিংক-এর ধারাবাহিক উন্নতি, বাংলাদেশের প্রযুক্তিগত উন্নয়নের সম্ভাবনা, টেলিকম খাতের পরিস্থিতি ও বাংলাদেশে জন্য ভিওন-এর দীর্ঘমেয়াদী পরিকল্পনা তাঁর আলোচনায় প্রাধান্য পাবে।

এবারের বাংলাদেশ সফর সম্পর্কে কান তেরজিওগ্লু বলেন, “দুই অঙ্কের প্রবৃদ্ধি অর্জন করে বাংলালিংক ভিওন-এর জন্য বিশেষ সাফল্য নিয়ে এসেছে। কীভাবে এই প্রবৃদ্ধি অব্যাহত রেখে বাংলাদেশের প্রযুক্তিগত উন্নয়নে আরও অবদান রাখা যায়, তা আমি এই সফরে সরকার ও সংশ্লিষ্ট নানা পক্ষের সাথে আলোচনা করার সুযোগ পাবো। এই সফরে আমি চট্টগ্রামের গ্রাহকদের জন্য একটি বিশেষ ঘোষণাও দিতে যাচ্ছি।”

কান তেরজিওগ্লো ১ জুলাই ২০২১-এ ভিওন-এর গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে নিযুক্ত হন। ৩০ বছরের কর্মজীবনে তিনি আঞ্চলিক ও বৈশ্বিক পর্যায়ে ব্যবস্থাপনা পরামর্শ, প্রযুক্তি এবং টেলিকম বিষয়ক কার্যক্রমে নেতৃত্ব দিয়েছেন।

কান তেরজিওগ্লু ১ জুলাই ২০২১-এ ভিওন-এর গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে নিযুক্ত হন।গ্রুপের বোর্ডে বেশ কয়েক মাস দায়িত্ব পালন করার পর কান বোর্ড থেকে পদত্যাগ করে নভেম্বর ২০১৯ সালে ভিওন-এ সহ-প্রধান অপারেটিং অফিসার হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি ২০২০ সালের মার্চ থেকে ২০২১ সালের জুন পর্যন্ত সহ-প্রধান নির্বাহী কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালন করেন।

ভিওন-এ যোগদানের আগে কান এপ্রিল ২০১৫ থেকে মার্চ ২০১৯ পর্যন্ত টার্কসেলের প্রধান নির্বাহী কর্মকর্তা ছিলেন। সেখানে তিনি কোম্পানির সফল ডিজিটাল রূপান্তরের নেতৃত্ব দিয়েছিলেন। টার্কসেলে যোগদানের আগে কান সিসকো এবং আর্থার অ্যান্ডারসেনে বিভিন্ন গ্লোবাল ম্যানেজেরিয়াল রোলে ভূমিকা পালন করেন, এবং ইউরোপ ও মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে কাজ করেন। তিনি জিএসএমএ বোর্ডের সদস্য এবং এর আগে জিএসএমএ ফাউন্ডেশন বোর্ড এবং ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের সেন্টার ফর দ্য ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভোলিউশনের উপদেষ্টা বোর্ডে কাজ করেছেন।

Nagad