রাজধানীর সাত কলেজ: তৃতীয় মনোনয়ন তালিকা প্রকাশ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষের বিষয় ও কলেজ পছন্দের তৃতীয় এবং সবশেষ চূড়ান্ত মনোনয়ন তালিকা প্রকাশ করা হয়েছে।

রোববার(১৬ অক্টোবর) রাতে ভর্তি পরীক্ষা কমিটির আহবায়ক এবং ঢাবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাজধানীর সরকারি সাত কলেজের বিষয় ও কলেজ পছন্দের তৃতীয় মনোনয়ন তালিকা প্রকাশ করা হয়েছে। এবার প্রায় আড়াই হাজার শিক্ষার্থী নতুন করে সুযোগ পেয়েছেন। এর মধ্য দিয়ে চলতি বছরের জন্য সাত কলেজের ভর্তি পরীক্ষা ও ফল প্রকাশ সংক্রান্ত যাবতীয় বিষয় শেষ হয়েছে।

অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান আরও বলেন, আগামী ২৫ অক্টোবরের মধ্যে মনোনীত কলেজে সশরীরে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে। আসন নিশ্চিত করতে শিক্ষার্থীদের জমাকৃত টাকা ভর্তির ক্ষেত্রে অগ্রিম হিসেবে গণ্য হবে এবং তা চূড়ান্তভাবে মনোনীত কলেজের নির্ধারিত ফির সাথে সমন্বয় করা হবে। এছাড়া চূড়ান্তভাবে (তৃতীয়) মনোনয়ন পাওয়া শিক্ষার্থীদের মনোনীত কলেজ ও বিষয়ে ভর্তির অবশিষ্ট টাকা অনলাইনে জমা করে ১৭-২৫ অক্টোবর স্ব স্ব মনোনীত কলেজে টাকা জমার রসিদ ও প্রয়োজনীয় কাগজপত্রসহ সশরীরে হাজির হয়ে ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে বলেও জানান তিনি।

এর আগে গত ১২ আগস্ট বিজ্ঞান অনুষদ, ১৯ আগস্ট কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং ২৬ আগস্ট বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা হয়।

সারাদিন/১৭ অক্টোবর/এমবি

Nagad