বাংলাদেশে আসতে পারছেন না নোরা ফাতেহি

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৭:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২২

সংগৃহীত

আগামী নভেম্বরের মাঝামাঝি সময়ে বাংলাদেশে আসার কথা ছিল বলিউড অভিনেত্রী ও নৃত্যশিল্পী নোরা ফাতেহি। কিন্তু ঢাকায় আসতে পারছেন না ভারতীয় এই আইটেম গানের শিল্পী।

তাকে ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ডস-২০২২’ এ অংশ নেওয়ার জন্য অনুমতি দেয়নি সরকার। সংস্কৃতি মন্ত্রণালয় জানিয়েছে, ডলারের সংকটের কারণে ভারতীয় এই নৃত্যশিল্পীকে ঢাকায় আনার অনুমতি দেওয়া হয়নি।

সোমবার (১৭ অক্টোবর) সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ খালেদ হোসেনের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “বৈশ্বিক অবস্থার পরিপ্রেক্ষিতে দেশে বৈদেশিক মুদ্রার মজুদ সুসংহত রাখার লক্ষ্যে উইমেন লিডারশিপ করপোরেশন, ঢাকার ব্যবস্থাপনায় আগামী ১৮ নভেম্বর রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গ্লোবাল অ্যাচিভারস (নারী উদ্যোক্তা অ্যাওয়োর্ড) অনুষ্ঠানে ভারতীয় অভিনেত্রী নোরা ফাতেহিকে অংশগ্রহণের অনুমতি প্রদান করা যাচ্ছে না।”

গত শনিবার (১৫ অক্টোবর) বিকেলে এক সংবাদ সম্মেলনে ওমেন লিডারশিপ করপোরেশনের প্রতিষ্ঠাতা মারিয়া মৃত্তিক স্বর্ণা বলেছিলেন, “বলিউড অভিনেত্রী নোরা ফাতেহির বাংলাদেশে আসা নিয়ে ব্যাপক জলঘোলা পরিবেশের সৃষ্টি হলেও অবশেষে চূড়ান্ত সিদ্ধান্ত পাওয়া গেছে। জানানো হয়েছে, নোরা ফাতেহির বাংলাদেশ সফরে আর কোনো আইনি জটিলতা নেই। সব সমস্যার সমাধান হয়ে গেছে।”

এ সময় উপস্থিত ছিলেন নোরা ফাতেহির বিরুদ্ধে অভিযোগ আনা মিরর গ্রুপের চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়াও।

Nagad

সারাদিন/১৭ অক্টোবর/এমবি