বান্দরবানে ‘বন্যহাতির আক্রমণে’ বিজিবি সদস্য নিহত

বান্দরবান সংবাদদাতাবান্দরবান সংবাদদাতা
প্রকাশিত: ১:১৮ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২২

সংগৃহীত

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বন্যহাতির আক্রমণে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য নিহত হয়েছেন। এ সময় আরও এক বিজিবি সদস্য আহত হয়েছেন।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭ টায় নাইক্ষ্যংছড়ি সদর উপজেলার ৯ নম্বর ওয়ার্ড ভাল্লুকখাইয়া এলাকায় এই ঘটনা ঘটে।

নিহতের নাম নায়েব সুবেদার আব্দুল মান্নান। তিনি ১১ বিজিবির সদস্য ও কুমিল্লা চৌদ্দগ্রাম চকা লহ্মীপুর উত্তর কৈয়া এলাকার বাসিন্দা বলে জানা গেছে। এছাড়া একই ঘটনায় আহত হয়েছেন মো: তৌহিদুল ইসলাম নামে আরেক বিজিবি সদস্য।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানান, নাইক্ষ্যংছড়ির সদর ইউনিয়নের ভাল্লুকখাইয়া বিজিবি ক্যাম্প এলাকা দিয়ে চোরাকারবারিরা মিয়ানমার থেকে বাংলাদেশে গরু প্রবেশ করাচ্ছে এমন খবরে বিজিবির একটি টহল দল অভিযানে যায়। তারা ভাল্লুকখাইয়া এলাকার সীমান্তের ৪৮-৪৯ পিলারের মাঝামাঝি স্থানে পৌঁছালে বন্য হাতির একটি দল বিজিবির টহল দলের সামনে এসে পড়ে। এ সময় বিজিবির অন্য সদস্যরা হাতির দল দেখে পালিয়ে রক্ষা পেলেও একটি হাতির পায়ে পিষ্ট হয়ে আব্দুল মান্নান ঘটনাস্থলেই মারা যান।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন চেয়ারম্যান নুরুল আবছার গণমাধ্যমকে বলেন, মঙ্গলবার সন্ধ্যায় পেট্রল ডিউটিতে গেলে বন্যহাতির আক্রমণের শিকার হন সুবেদার আব্দুল মান্নান ও তার দল। এতে ঘটনাস্থলে মান্নান নিহত হন। পরে বন্যহাতির দল চলে গেলে স্থানীয় লোকজন ও বিজিবি সদস্যদের সহায়তায় তার মরদেহ উদ্ধার করা হয়।

নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টানটু সাহা বলেন, “স্থানীয়দের কাছ থেকে বন্যহাতির আক্রমণে এক বিজিবির সদস্যের মৃত্যুর খবর পে‌য়ে‌ছি। তবে বিজিবির পক্ষ থেকে এখনও কোনও সংবাদ পাইনি। পরে বিস্তারিত বলা যাবে।”

Nagad

সারাদিন/১৯ অক্টোবর/এমবি