বাঁচতে চায় কিডনি জটিলতায় ভোগা শফিকুর

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২২

কিডনির জটিল রোগে ভুগছেন-নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনীর শফিকুর রহমান। যার চিকিৎসার জন্য প্রয়োজন অনেক অর্থের। অভাবী এ মানুষটি পাশে সমাজের বিত্তবানদের সহযোগিতা চেয়েছেন- সোশ্যাল মিডিয়া মার্কেটার আতাউর সুষ্ময়। যিনি-ইতোমধ্যে অসহায় এই মানুষটি পাশে দাঁড়িয়েছেন।

আতাউর সুষ্ময়- সারাদিন ডট নিউজকে বলেন, শফিক আমার স্কুল জীবনের চঞ্চল বন্ধু ছিল। প্রায় ৮ বছর পরে তার চঞ্চলতা খুঁজতে গিয়ে যে নীরবতা দেখলাম তাতে আমি খুবই হতভম্ব। গত ১০ বছরের সোশ্যাল মিডিয়া ক্যারিয়ারে অনেক অপরিচিতদের জন্যই তো সহযোগিতা চেয়েছি। এখন একটু নিজের স্কুল জীবনের বন্ধুর জন্য সহযোগিতা চাই। দেখি না, কতটুকু করতে পারি। বাকীটা আল্লাহ ভরসা।

তিনি বলেন, জীবনের মোড় ঘোরাতে মালদ্বীপে গিয়েছিলেন শফিক। তার কিডনি জটিলতা দেখা দিলে কোম্পানি হাতে বিমানের টিকেট ধরিয়ে দিয়ে দেশে পাঠিয়ে দেয়। স্কুল ফ্রেন্ড ছিল বিধায় খবর পেয়ে কিছু বন্ধুকে নিয়ে দেখতে যাই। বাড়ীর রাস্তাটাও পর্যন্ত ঠিকমত নেই। বাড়ীটা টিনের মরিচা ধরা। কথা বলে বুঝা গেলো চিকিৎসার টাকা নেই।

এক পর্যায়ে বন্ধুদের সাথে যোগাযোগ করে সবার থেকে যতটুকু সম্ভব টাকা কালেক্ট করেছি জানিয়ে তিনি বলেন, যা সংগ্রহ করেছি সেটা ১৬-১৭ এর মত ছিল ৩ দিনের ফান্ড। পরে নিজের ফেসবুক প্রোফাইলে শফিকের ছবি দিয়ে সহায়তার পোস্ট করি। প্রথম রাতেই ৮৫ হাজার টাকা সংগ্রহ করি। এভাবে ৩ দিনে প্রায় ২ লাখ ৪০ হাজার টাকা কালেক্ট করে শুধুমাত্র ফেসবুক পোস্টের মাধ্যমে।

এই কাজে সবচেয়ে সহযোগীতা করেছেন নগদের ঊর্ধ্বতন কর্মকর্তা সোলায়মান সুখন।

আতাউর সুষ্ময়ের সাথে কথা বলে জানা গেছে, উনি শফিকের চিকিৎসার খরচের জন্য ফেসবুকে তাঁর কাজ কন্টিনিউ করে যাবে। এবং ফান্ড কালেক্ট করে সহযোগিতা করবেন। আর ফান্ড শফিকের হাতে তুলে দিচ্ছেন, দিয়ে যাবেন।

Nagad

শফিককে সহায়তা করতে পারেন নিচের নাম্বারে:

Account Holder: Ataur Rabbi
01742715372 (বিকাশ/নগদ/রকেট – পার্সোনাল নাম্বার)
Ataur Rahaman 01400143326 (বিকাশ/ নগদ – পার্সোনাল)
দেশের বাইরে থেকে ব্যাংক একাউন্টে পাঠাতে পারেন সহযোগীতাঃ
Bank account:
Bank: islami Bank Bangladesh Limited
Account number: 20502610201636316
Account holder: Ataur Rabbi
Branch: Bank road (Noakhali)