রাজধানীতে ‘ডাকাত চক্রের হোতা’সহ তিনজন গ্রেপ্তার

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২২

ছবি- সংগৃহীত

ডাকাতির প্রস্তুতি কালে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে চক্রের হোতাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (১৮ অক্টোবর) দিনগত রাতে উত্তরা ৩ নম্বর সেক্টর থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বুধবার (১৯ অক্টোবর) উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোহসীন গণমাধ্যমকে এইসব তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন- সালাম মাতবর (৫৩), মো: ইকরাম আলী মুন্সি (৩৮) ও শাহীন আলম প্রকাশ (২৪)। এ সময় তাদের কাছ থেকে দুটি চাকু উদ্ধার করা হয়।

ওসি মোহাম্মদ মোহসীন বলেন, গ্রেপ্তার সালাম এই ডাকাতদলের হোতা। তার বিরুদ্ধে এর আগেও চারটি মামলা রয়েছে। এসব মামলায় জেলে থাকার সময়ই বাকিদের সাথে তার পরিচয়। তখনই তাদের নিয়ে এই ডাকাতদল গঠন করেন সালাম।

তিনি আরও বলেন, তারা বিভিন্ন গ্যারেজ থেকে প্রথমে গাড়িভাড়া করেন। এরপর প্রবাসীদের টার্গেট করেন। যেসব প্রবাসী একা আসেন কিংবা শুধু নারী থাকে, তাদের যাত্রী হিসেবে গাড়িতে তোলেন। পরে নির্জন কোনো স্থানে নিয়ে চাকু, ছুরির ভয় দেখিয়ে সব লুটে নেন।

পুলিশের এই কর্মকর্তা জানান, ডাকাতচক্রের সদস্যরা রাতে মহাসড়কে অবস্থান করেন। এরপর প্রাইভেটকার বা গাড়ি থামিয়ে অস্ত্রের মুখে সব কেড়ে নেন। মঙ্গলবারও এমন ডাকাতির প্রস্তুতি নিতে উত্তরা ৩ নম্বর সেক্টরে আসেন তারা। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে সালামসহ তিনজনকে গ্রেপ্তার করে। বাকি দুই জনের বিরুদ্ধেও বিভিন্ন থানায় মামলা রয়েছে বলে জানান ওসি।

Nagad

সারাদিন/১৯ অক্টোবর/এমবি