প্রথম রাউন্ডেই ছিটকে পড়ায় হতাশ উইন্ডিজ বোর্ড সভাপতি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২২

ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই ছিটকে গেছে দুই বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। জিতলে সুপার টুয়েলভ, হারলে বিদায়- এমন সমীকরণে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ক্যারিবীয়দের বড় ব্যবধানে হারিয়ে সুপার টুয়েলভে জায়গা করে নেয় আয়ারল্যান্ড।

শুক্রবার (২১ অক্টোবর) হোবার্টে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৪৬ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ১৫ বল হাতে রেখে ১ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় আয়ারল্যান্ড। ১৭.৩ ওভারে তাদের সংগ্রহ ১৫০ রান।

এই ব্যর্থতার পর ক্রিকেটারদের কড়া সমালোচনা করেছেন ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ডের সভাপতি রিকি স্কেরিট। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের ব্যাটিং সংস্কৃতি নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে ছিটকে যাওয়ার পরেই সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের হতাশা প্রকাশ করেন ওয়েস্ট ইন্ডিজের বোর্ড সভাপতি। রিকি স্কেরিট বলেন, “অস্ট্রেলিয়ায় দলের পারফর্ম্যান্সে আমি অত্যন্ত হতাশ এবং বাকিদের হতাশাটাও উপলব্ধি করতে পারছি। প্রতিপক্ষের স্লো বোলিংয়ের বিরুদ্ধে আমাদের ব্যাটসম্যানদের দুর্বলতা জারি থাকে এবং অস্ট্রেলিয়ায় সেটা আরও প্রকট হয়েছে। অসময়ে ভুলভাল শট বেছে নেওয়াটা আমাদের দলের টি-টোয়েন্টি ব্যাটিং সংস্কৃতির গভীরে ঢুকে গিয়েছে বলে মনে হচ্ছে।”

রিকি স্কেরিট আরও জানান, “দলের বিশ্বকাপের প্রস্তুতি ও পারফর্ম্যান্স নিয়ে পুঙ্খনুপুঙ্খ ময়নাতদন্ত করা হবে। সব ফর্ম্যাটে দলের পারফর্ম্যান্সের উন্নতি ও ধারাবাহিকতার জন্য সমাধান সূত্র খুঁজে বের করা হবে।”

সারাদিন/২২ অক্টোবর/এমবি

Nagad