‘আইটি ট্রেনিং সেন্টার নয় প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও আইটি পার্ক চাই’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৬:১৫ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২২

বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি ও শেরপুর জেলা উন্নয়ন সংগ্রাম পরিষদের প্রধান সমন্বয়কারী মহিউদ্দিন আহমেদ-বলেন, বর্তমানে দেশের উন্নয়নের জোয়ারে যখন সব জেলা ভাসছে তখন সবচাইতে অবহেলিত জেলার নাম শেরপুর জেলা। আমাদের দাবিগুলির মধ্যে পরিষ্কার বোঝা যায় যে এই জেলায় কিছু নাই। আমরা চেয়েছিলাম আইটি পার্ক, বাটি ইন্ডাস্ট্রিয়াল জুন যেখানে আইটি বেস্ট এবং কৃষি প্রযুক্তি শিল্প গড়ে উঠবে। সেই সাথে আরও চেয়েছিলাম কিলি যোগাযোগ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। কিন্তু দুদিন আগে আমরা দেখলাম মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী শেরপুরে গিয়ে আইডি ট্রেনিং সেন্টার প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছেন।

তিনি বলেন, দুঃখের সাথে বলতে চাই পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে প্রযুক্তির কারিগর তৈরির মধ্যে সীমাবদ্ধ না রেখে তাদেরকে প্রযুক্তির প্রকৌশলী হবার সুযোগ দিবেন। এবং আমাদের দাবি বাস্তবায়নে এবং যৌক্তিকতা গুলি মনের মন্ত্রী এবং সরকার বাহাদুর সুদৃষ্টিতে দেখবেন বলে আমরা বিশ্বাস করি।

শুক্রবার (২১ অক্টোবর) ঢাকাস্থ শেরপুর জেলা সমাজকল্যাণ ফাউন্ডেশন এর উদ্যোগে শেরপুর জেলা উন্নয়নে শেরপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের আট দফা দাবি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মোঃ খান সফিক , মোছাঃ নাহার নিপু , মোঃ চান মিয়া সরকার দুজয়, মোঃ সুমন, মোঃ ফরহাদ সরকার , মোঃ আনোয়ার , মোঃ আবুল হাসেম, মোঃ জাকির
মোঃ নুরআলম মন্ডল, মোঃ জাকেরিয়া, মোঃ নয়ন, মোঃ সফিক , মোঃ মেজবাউল হক সুহেল। অনুষ্ঠান শেষে আগামী মাসের ২০ তারিখের মধ্যে শাহবাগের জনসমাবেশ, প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি সহ বহু কর্মসূচি ঘোষণা করা হয়।