স্বল্প টার্গেটে জিততে ঘাম ঝরাতে হলো ইংল্যান্ডকে

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২২

সংগৃহীত ছবি-

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের দেয়া ১১৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কষ্টের জয় পেয়েছে ইংল্যান্ড। এই রান করতে ১৮.১ ওভার পর্যন্ত খেলতে হয়েছে ইংলিশদের।উইকেট হারাতে হয়েছে ৫টি।

তবুও, পার্থ স্টেডিয়ামে ১১ বল হাতে রেখে ৫ উইকেটের ব্যবধানে আফগানিস্তানকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে শুভ সূচনা করেছে ইংল্যান্ড।

প্রথমে টস জিতে আফগানদের ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। ইনিংসের তৃতীয় ওভারেই মার্ক উডের শিকার হন আফগান ওপেনার রহমতউল্লাহ গুরবাজ। সাজঘরে ফেরেন ১০ রানে। মন্থর ইনিংস খেলেন আরেক ওপেনার হজরতউল্লাহ জাজাই। স্টোকসের বলে আউট হবার ১৭ বলে তাঁর ব্যাট থেকে আসে মোটে ৭ রান।

দুই ওপেনারকে হারানোর পর জুটি গড়ার চেষ্টা করেন ইব্রাহিম জাদরান ও উসমান গনি। জাদরান ৩২ ও গনি করেন ৩০ রান। এই জুটি ভাঙার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আফগানিস্তান। গড়ে তুলতে পারেনি প্রতিরোধ। শেষ পর্যন্ত ১৯.৪ ওভারে ১১২ রানে অলআউট হয়।

স্যাম কারানের মিতব্যয়ী বোলিংয়ে ধ্বসে পড়ে তারা। ৩.৪ বলে ১০ রানে ৫ উইকেট শিকার করেন কারান। এছাড়া, দু’টি করে উইকেট পান বেন স্টোকস ও মার্ক উড। ১১৩ রানের লক্ষ্যে নেমে ইংলিশরাও এগোয় ধীরগতিতে। দলীয় ৩৫ রানে প্রথম উইকেট হারায় তারা। ব্যক্তিগত ১৮ রানে ফারুকির শিকারে পরিণত হন ইংলিশ অধিনায়ক জস বাটলার।

এরপর দুই ওভারের মধ্যে অ্যালেক্স হেলস ও বেন স্টোকসের উইকেট তুলে ম্যাচ খানিক জমিয়ে তোলে আফগান বোলাররা। আফগান স্পিনের সামনে রীতিমতো অসহায় দেখা যায় ইংলিশ ব্যাটার ডেভিড মালানকে। ৩০ বলে ১৮ রান করে তিনি সাজঘরে ফেরেন দলীয় ৮১ রানে।

Nagad

তবে ১১২ রানের পুঁজি হওয়ায় খুব বেশি লড়াই করতে পারেনি টি-টোয়েন্টিতে সমীহ জাগানিয়া আফগানিস্তান। ৫ উইকেট হারালেও একবারের জন্যেও মনে হয়নি ম্যাচের বাইরে তারা। শেষ পর্যন্ত লিয়াম লিভিংস্টোনের ২১ বলে অপরাজিত ২৯ রানে ভর দিয়ে ১১ বল ও ৫ উইকেট হাতে রেখে সহজ জয় পায় ইংল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর :

আফগানিস্তান : ১৯.৪ ওভারে ১১২ (গুরবাজ ১০, জাদরান ৩২, গনি ৩০, নাজিবুল্লাহ ১৩ ; কারান ১০/৫, স্টোকস ১৯/২, মার্ক ২৩/২)।

ইংল্যান্ড : ১৮.১ ওভারে ১১৩/৫ (লিভিংস্টোন ২৯*, হেলস ১৯, মালান ১৮, বাটলার ১৮, মঈন ১০; রশিদ খান ১৭/১, ফারুকি ২৪/১)।

ফলাফল : ইংল্যান্ড ৫ উইকেটে জয়ী।