‘ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে হারানোর ক্ষমতা কারও নেই’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৮:৫০ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২২

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, অগ্নি-সন্ত্রাস, মাদক ও অপরাজনীতি রুখে দিতে সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় জাগ্রত থাকতে হবে। তিনি বলেন, আওয়ামী লীগের কর্মীরা জাগ্রত থাকলে কোন সংকটই দেশকে পেছনের দিকে নিয়ে যেতে পারবে না।

ডেপুটি স্পিকার আজ (২২ অক্টোবর) জেলার সাথিয়ার কাশীনাথপুর কলেজ মাঠে আয়োজিত কাশীনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগ শাখার ত্রি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এলাকার প্রতিটি ঘরকে আওয়ামী লীগের দূর্গ হিসেবে গড়ে তুলতে হবে- উল্লেখ করে তিনি আরো বলেন, ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে হারানোর ক্ষমতা কারও নেই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক অবদান সম্পর্কে ডেপুটি স্পিকার বলেন, ৭৫ সালে পিতা-মাতাসহ পরিবারকে হারিয়ে ৬ বছর পর জীবনের ঝুকি নিয়ে দেশে ফিরেন এবং জনকল্যাণে পিতার অসমাপ্ত কাজ সমাপ্ত করার প্রতিজ্ঞা করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জায়গায় অন্য কেউ হলে সে আজ পাগল হয়ে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াত। অথচ কী এক মহিমায় বাঙালী জাতিকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন তিনি। তাঁর নেতৃত্বে দেশ আজ বিশ্বে উন্নয়নের বিস্ময়। জাতির পিতা ও তাঁর পরিবারের নেতৃত্বই সারাবিশ্বে বাংলাদেশের পরিচয়কে উজ্জ্বল করে তুলেছে।

শামসুল হক টুকু বলেন, আওয়ামী লীগের কর্মীদের কোন পদ-পদবী লাগে না। তারা জাতির পিতার আদর্শ-ভিত্তিক চিন্তা চেতনায় সমৃদ্ধ। আদর্শ নেতা কর্মীদের কখনো বিভ্রান্ত করা যায় না, তারা দলের জন্য নিবেদিত প্রাণ।

Nagad

তিনি বলেন, স্বাধীনতার পর প্রতিটি সংকটেই তাঁরা দলের প্রয়োজনে পাশে ছিলেন। কর্মীদের ত্যাগের বিনিময়েই জাতির পিতার কন্যা শেখ হাসিনা মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, দারিদ্রমুক্ত একটি উন্নত, সমৃদ্ধ দেশ গঠনের পথে রয়েছেন।

নারীর ক্ষমতায়ন প্রসঙ্গে ডেপুটি স্পিকার বলেন, দেশের মোট জনসংখ্যায় নারীদের সংখ্যাই বেশি। দেশের উন্নয়নে তাই রাজনৈতিক, অর্থনৈতিক ক্ষেত্রে নারীদের সমান অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।

বাংলাদেশ নারীর ক্ষমতায়নে বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছে উল্লেখ করে তিনি বলেন, সম্প্রতি রুয়ান্ডায় অনুষ্ঠিত ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নে নারীর ক্ষমতায়ন সম্পর্কে বিশ্বের শীর্ষ দেশের পার্লামেন্টারিয়ানরা বাংলাদেশের ভূঁয়সী প্রশংসা করেছেন।

ইউনিন আওয়ামী লীগের সভাপতি মীর মঞ্জুর ইলাহীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে সাথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. আবদুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. তপন হায়দার সান, বেড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আসিফ শামস রঞ্জন, সাথিয়ার পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চু প্রমূখ বক্তব্য রাখেন।
সম্মেলনের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়, গাওয়া হয় জাতীয় সংগীত এবং পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ করা হয়।

সম্মেলনের আগে জেলার বেড়া উপজেলা কেন্দ্রীয় কবরস্থানে কবর জিয়ারত শেষে কবরস্থান সংলগ্ন মাঠে খেলতে থাকা শিশুদের খেলাধুলার প্রতি আরও উৎসাহ প্রদান করেন।

এসময় তিনি বলেন, মাদক-ধুমপান থেকে দূরে থেকে খেলাধুলার সঙ্গে থাকতে হবে। সুস্থ্য মানব-সম্পদ হিসেবে গড়ে উঠতে হবে।
সম্মেলন শেষে ডেপুটি স্পিকার পাবনার বেড়ায় শহীদ আব্দুল খালেক স্টেডিয়ামে আয়োজিত মেয়র গোল্ডকাপ আন্ত:জেলা নারী ফুটবল টুর্নামেন্ট, ২০২২ এ জামালপুর ও রাঙামাটির মধ্যকার অনুষ্ঠিত খেলাটি উপভোগ করেন। খেলা শেষে জয়ী দল জামালপুর ফুটবল ক্লাবের অধিনায়ক ও ফুটবলার তাসলিমার হাতে ম্যান অব দ্য ম্যাচের পুরষ্কার তুলে দেন।