চুয়েটে কানাডিয়ান বিশ্ববিদ্যালয়ের তিনদিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১১:০৭ পূর্বাহ্ণ, অক্টোবর ২৩, ২০২২

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ চুয়েটের শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরে (SKIB) ৩ দিনের প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করছে।

শনিবার ২২ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত এই কর্মশালা চলবে। কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ইলেকট্রিকেল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ (ইইই) এই কর্মশালার মূল আয়োজক।

১ম ইইই ইন্টারন্যাশনাল কার্নিভাল এবং প্রফেশনাল অ্যাটাচমেন্টের অংশ হিসেবেএই আয়োজন করা হয়। শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরের পরিচালক এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. এম. মশিউল হক অনুষ্ঠানের উদ্বোধন করেন।

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ইইই-এর প্রধান এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনোভেশনের পরিচালক, প্রফেসর এমডি শাহরুখ আদনান খান এই উদ্ভাবনী প্রশিক্ষণ সেশনের সুচনা করেন। এসময় তিনি শিক্ষা প্রদানের মাধ্যমে দক্ষ টেক-লিডার তৈরির জন্য কথা বলেন।

ডঃ শাহরুখ কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর ইইই শিক্ষার্থীদের এই ধারাবাহিক প্রশিক্ষণ ও কর্মশালার জন্য সুযোগ দেওয়ার জন্য ইনকিউবেটরের পরিচালক প্রফেসর ডঃ মশিউলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রোগ্রামের অংশ হিসাবে শিক্ষার্থীরা পেশাদার প্রশিক্ষণ পাবে। শিক্ষার্থীরা পাইথন, মেশিন লার্নিং, মাইক্রোগ্রিড ডিজাইন এবং অপারেশনের কর্মশালায় অংশগ্রহণ করবে।

এছাড়াও, শিক্ষার্থীদের পাওয়ার সেক্টরের উপর একাধিক সেশন থাকবে। এছাড়াও, তারা রাউজান পাওয়ার প্ল্যান্টে একটি শিল্প শেসন পরিচালনা করবে।

Nagad

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক এসএম তাসমীহ আহসান, প্রভাষক সাদরিবুল হাসান, প্রভাষক আমানত হোসেন, ইইই বিভাগের টেকনিক্যাল অফিসার মোঃ সিদ্দিক ।

নিউজবাংলা২৪ ও দৈনিক বাংলা এই অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে কাজ করেছে । আর পিএফইসি গ্লোবাল নলেজ শেয়ারিং সেন্টার হিসেবে কাজ করেছে উচ্চ শিক্ষার সুযোগের জন্য।