আজকের দিনের জাতীয় পর্যায়ের শীর্ষ ১০ খবর

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:৩৭ পূর্বাহ্ণ, অক্টোবর ২৪, ২০২২

ঘূর্ণিঝড় ‘সিত্রাং’
মোংলা–পায়রায় ৭ নম্বর, চট্টগ্রাম–কক্সবাজারে ৬ নম্বর বিপৎসংকেত

বঙ্গোপসাগরের গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড় ‘সিত্রাং’-এ পরিণত হয়ে বারবার গতিপথ পরিবর্তন করছে। ঘূর্ণিঝড় ‘সিত্রাং’-এর প্রভাবে রোববার মধ্যরাত থেকে রাজধানী ঢাকাসহ সারা দেশেই বৃষ্টি শুরু হয়েছে। এখন বৃষ্টির পরিমাণ কম থাকলেও আস্তে আস্তে তা বাড়তে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আজ সোমবার থেকে সারা দেশেই ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। বিশেষ করে উপকূল অঞ্চলে বৃষ্টির তীব্রতা বেশি থাকবে।দিকে বাংলাদেশ আবহাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড় ‘সিত্রাং’-এর ফলে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপৎসংকেত এবং চট্টগ্রাম সমুদ্রবন্দর ও কক্সবাজারকে ৬ নম্বর বিপৎসংকেত দেখাতে বলা হয়েছে। ঘূর্ণিঝড়টি আগামীকাল মঙ্গলবার সন্ধ্যার মধ্যে যেকোনো সময় বাংলাদেশ উপকূলে আঘাত করতে পারে। ফলে দেশের উপকূলীয় জেলাগুলো উঁচু জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে বলে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে। সূত্র: প্রথম আলো

আবাসিকে দিনে বিদ্যুৎ আরো কমতে পারে

কৃষি ও শিল্পে প্রয়োজনীয় বিদ্যুৎ সরবরাহের জন্য প্রয়োজনে অন্য খাতে বিদ্যুৎ ব্যবহার কমানো হবে। দরকার হলে দিনের বেলা আবাসিকে বিদ্যুৎ ব্যবহারই করা হবে না।
প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী গতকাল রবিবার রাজধানীতে এক আলোচনাসভায় এ কথা বলেন। বাংলাদেশ চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজ (বিসিআই) একটি হোটেল ‘শিল্প খাতে জ্বালানিসংকটের প্রভাব প্রশমন’ শীর্ষক ওই আলোচনাসভার আয়োজন রে।জ্বালানিসংকটের কারণে বিদ্যুৎ উৎপাদন কমে যাওয়ায় লোড শেডিং আরো বেড়েছে। দিনে-রাতে সমানতালে বিদ্যুৎ যাওয়া-আসা করায় ভোগান্তি বেড়েছে মানুষের।উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, বর্তমান স্পট মার্কেট (খোলাবাজার) দরে আগামী ছয় মাস দৈনিক ২০০ মিলিয়ন ঘনফুট এলএনজি আমদানি করা হচ্ছে। সূত্র: কালের কণ্ঠ

ঢাকা ওয়াসার চার প্রকল্প
লোপাট ৩০০০ কোটি টাকা
দুদকের অনুসন্ধানে প্রতিষ্ঠানটির পদে পদে অনিয়ম-দুর্নীতির তথ্য মিলেছে * যোগ্যতা না থাকলেও এমডি পদে নিয়োগ তাকসিমের * অর্গানোগ্রামের বাইরে পরিচালক পদে দুইজনের নিয়োগ

সেবামূলক প্রতিষ্ঠান ঢাকা ওয়াসার চার প্রকল্পেই ৩ হাজার ১৫০ কোটি টাকা লোপাটের তথ্য পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অনুসন্ধানে সংস্থাটির স্তরে স্তরে অনিয়ম-দুর্নীতির মহোৎসবের তথ্য পেয়ে রীতিমতো বিস্ময়ে হতবাক সংশ্লিষ্টরা। প্রয়োজনীয় যোগ্যতা না থাকার পরও সংস্থার শীর্ষপদে নিয়োগ পান ‘বিতর্কিত’ ও দোর্দণ্ডপ্রতাপশালী তাকসিম এ খান। এরপর তিনি প্রতিষ্ঠানের অর্গানোগ্রামের বাইরে গিয়ে পরিচালক পদে নিয়োগ দেন দুজনকে। অবৈধভাবে এ দুজনসহ পাঁচ কর্মকর্তার নিয়োগ এবং তিন কর্মকর্তার নিয়মবহির্ভূত পদোন্নতির মাধ্যমে কোটি কোটি টাকা বাণিজ্যের তথ্যও এসেছে দুদকের হাতে। এ সংক্রান্ত অনুসন্ধান কর্মকর্তা দুদকের উপপরিচালক সৈয়দ নজরুল ইসলাম ওয়াসায় দুর্নীতির রেকর্ডপত্র সংগ্রহের কাজ করছেন। সংশ্লিষ্ট একাধিক সূত্রে এসব তথ্য জানা গেছে। জানতে চাইলে ঢাকা ওয়াসার বোর্ড চেয়ারম্যান প্রকৌশলী ড. গোলাম মোস্তফা যুগান্তরকে বলেন, ‘দুর্নীতি নেই বাংলাদেশে এমন কোনো সংস্থা আছে কি না, সেটা আমার জানা নেই। সে হিসাবে ঢাকা ওয়াসায়ও দুর্নীতি রয়েছে। তবে এখানে কে কীভাবে এবং কোন কাজের ক্ষেত্রে দুর্নীতি করেছে, সেটা বলা যায় না। আর দুর্নীতি হলে সেটা ঢাকা ওয়াসা প্রশাসনের মাধ্যমে সংগঠিত হয়ে থাকবে; এখানে বোর্ডের তেমন কোনো ভূমিকা নেই। এ কারণে দুর্নীতি দমন কমিশনকে সহযোগিতা করার মতোও তেমন কোনো ব্যাপার নেই। ঢাকা ওয়াসা বোর্ড কর্মচারী সমবায় সমিতির ১৩২ কোটি টাকার অনিয়মের অভিযোগগুলো খতিয়ে দেখছে। এক্ষেত্রে আর্থিক কোনো অনিয়ম পেলে সেটার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে দুর্নীতি দমন কমিশনকে অবহিত করা হবে।’ সূত্র; যুগান্তর ।

Nagad

নজরদারিতে প্রশাসন পুলিশ কর্মকর্তারা

আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের এক বছর বাকি থাকতেই পুলিশ ও সিভিল প্রশাসনের কর্মকর্তাদের মধ্যে নিরপেক্ষ সাজার এক ধরনের প্রবণতা শুরু হয়েছে। আগামী নির্বাচন কেমন হবে, কী হতে পারে তা নিয়ে কর্মকর্তাদের ব্যাচ ও গ্রুপভিত্তিক আলোচনা ও বৈঠক হচ্ছে বিভিন্ন স্থানে। সক্রিয় হয়ে উঠেছে প্রশাসনের বিশ্ববিদ্যালয় ও অঞ্চলভিত্তিক গ্রুপগুলোও। এমন তথ্য থাকায় পুলিশ ও সিভিল প্রশাসনের কর্মকর্তাদের ওপর কঠোর নজরদারি চলছে সরকারের বিভিন্ন সংস্থার। গত সপ্তাহে তথ্য ও সম্প্রচার সচিব মকবুল হোসেনের পর পুলিশের এসপি (পুলিশ সুপার) পদমর্যাদার তিন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানোর পর পুলিশ ও সিভিল প্রশাসনের কর্মকর্তারা বিষয়টি সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে নিয়েছেন। তবে এ বিষয়ে নাম প্রকাশ করে কথা বলতে সম্মত হননি সংশ্লিষ্টদের কেউই। নাম প্রকাশ না করার শর্তে আগের (২০১৪-১৮) মেয়াদ ও বর্তমান মন্ত্রিসভার একাধিক সদস্য বাংলাদেশ প্রতিদিনকে জানান, সরকার গঠনের পর মন্ত্রীদের পিএস, ডিসি, এসপি হতে কর্মকর্তারা নানা ধরনের তদবির করে থাকেন। আত্মীয়-স্বজনের মধ্যে কেউ কোন কালে রাজনীতি করে থাকলে তার রেফারেন্স দিয়ে পদোন্নতি-পদায়ন নিতে ভুল করেন না। অথচ তারাই পুরো মেয়াদে সরকারি সুযোগ-সুবিধা ভোগ করে নির্বাচনের আগে নিরপেক্ষ সাজার চেষ্টা করেন। নিরাপদে সটকে পড়তে নানা কূটকৌশলের আশ্রয় পর্যন্ত নেন কেউ কেউ। এমনকি নথিতে যে সব সিদ্ধান্ত নিজেই দিতে পারেন তা না দিয়ে সংশ্লিষ্ট মন্ত্রীর দফতরে পাঠিয়ে দেন দায় এড়াতে। এসব বিষয় সরকারের শীর্ষমহলও অবহিত। এ জন্য এবার আগে থেকেই কঠোর নজরদারির নির্দেশনা দেওয়া হয়েছে। সূত্র: বিডি প্রতিদিন।

রাজনীতি
বিএনপির সমাবেশে বাধা: কার লাভ, কার ক্ষতি

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি, দলীয় নেতা-কর্মী হত্যা, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং দেশব্যাপী দলীয় নেতা-কর্মীদের ওপর হামলা-মামলার প্রতিবাদে এ পর্যন্ত তিনটি বিভাগে সমাবেশ করেছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ ও খুলনার এ তিনটি সমাবেশে বিএনপি নেতা-কর্মীরা সব বাধা ঠেলে যোগ দিয়েছেন। ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের সঙ্গে ছোটখাটো সংঘর্ষও হয়েছে। পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছেন বিএনপির নেতা-কর্মীরা। এই সমাবেশগুলো নিয়ে সরকারি দল আওয়ামী লীগ ও বিএনপির শীর্ষ নেতাদের পাল্টাপাল্টি বক্তব্যও মানুষের নজর এড়াচ্ছে না। এ সময় অন্যান্য দলের নেতারাও পরিস্থিতি বিশ্লেষণ করতে বসেছেন। রাজনৈতিক বিশ্লেষকরাও বসে নেই। তারা নানাভাবে হিসাব কষছেন- এতে আসলে লাভবান কারা হয়েছে বা হচ্ছে।বিশ্লেষকরা বলছেন, কয়েক বছর ধরে কোণঠাসা বিএনপি নেতা-কর্মীরা হঠাৎ করে কীভাবে এত সক্রিয় হয়ে উঠলেন, সেটি সরকারি দলের নেতাদের উচিত বিশ্লেষণ করা। সমাবেশে যারা যোগ দিয়েছেন তারা সবাই কী বিএনপির নেতা-কর্মী, নাকি সাধারণ মানুষও আছেন সেটিও খোঁজ নেয়া প্রয়োজন বলে মনে করেন তারা। সূত্র: দৈনিক বাংলা।

শেয়ারবাজার
ইস্টার্ন ইন্স্যুরেন্সের শেয়ার কারসাজিতে এক কোটি টাকা জরিমানা

শেয়ারবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি ইস্টার্ন ইন্স্যুরেন্সের শেয়ার কারসাজি করে দাম বাড়ানোর অভিযোগে মো. জসিমউদ্দিন শেখ নামের এক বিনিয়োগকারীকে এক কোটি টাকা জরিমানা করা হয়েছে।শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাম্প্রতিক এক সভায় ইস্টার্ন ইন্স্যুরেন্সের শেয়ার কারসাজি নিয়ে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় মো. জসিমউদ্দিন শেখকে এ জরিমানা করা হয়।এর আগে চলতি বছরের সেপ্টেম্বর মাসে প্রভাতি ইন্স্যুরেন্সের শেয়ার কারসাজি করে দাম বাড়ানোর অভিযোগে মো. জসিমউদ্দিন শেখ, মো. এজি মাহমুদ ও মো. সাইফ উল্লাহকে ৭৫ লাখ টাকা জরিমানা করা হয়।
অভিযুক্ত মো. জসিমউদ্দিন শেখ এসবিএল ক্যাপিটাল ম্যানেজমেন্টের বিনিয়োগকারী ও শিক্ষিত বেকার কেন্দ্রীয় সঞ্চয় ঋণদান সমবায় সমিতির ব্যবস্থাপনা কমিটির সভাপতি। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) অনুসন্ধানে ইস্টার্ন ইন্স্যুরেন্সের শেয়ার নিয়ে কারসাজির বিষয় প্রমাণিত হওয়ায় জসিমউদ্দিন শেখকে এ জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। সূত্র; দৈনিক কালবেলা

প্রভাবশালী মহলের চাপে ভূমির শ্রেণী পরিবর্তন

২০১৭ সালের ৩১ জুলাই গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের পরিকল্পনা শাখা-৩ থেকে একটি প্রজ্ঞাপন জারি হয়। মেরাদিয়া মৌজার আরএস দাগ ১৫৯৫-এ অবস্থিত ভূমির শ্রেণী পরিবর্তনের উদ্দেশ্যে জারি করা এ প্রজ্ঞাপনে বলা হয়, ড্যাপে চিহ্নিত ভূমিটির ব্যবহার শ্রেণী জলাশয় থেকে আবাসিকে পরিবর্তনের অনুমোদন দেয়া হলো। একইভাবে ২০১৬ সালের ১৬ জুলাই প্রজ্ঞাপন জারি করে কেরানীগঞ্জের বাঘৈর, আবদুল্লাহপুর, কুমলির চকসহ বেশকিছু মৌজার জমি আরবান রেসিডেন্সিয়াল জোন হিসেবে ঘোষণা করা হয়। এর আগে এসব এলাকা ব্যবহার হতো কৃষিজমি হিসেবে। প্রভাবশালীদের চাহিদা অনুযায়ী গত তিন দশকে দ্রুত শ্রেণী পরিবর্তন হয়েছে ঢাকার ভূমির। বিশেষজ্ঞরা বলছেন, এ ধরনের শ্রেণী পরিবর্তনের সিংহভাগই হয়েছে অবৈজ্ঞানিক ও অপরিকল্পিত উপায়ে। ফলে ঢাকা ক্রমেই বাসযোগ্যতা হারাচ্ছে। জাতীয় নদীরক্ষা কমিশনের সর্বশেষ প্রতিবেদনমতে, দিয়াবাড়ী খাল দখল করে বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (বিইউএফটি) গড়ে উঠেছে। নথিপত্র ঘেঁটে দেখা যায়, ২০১৪ সালের ১৪ অক্টোবর জারি করা গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তুরাগ থানার ভাটুলিয়া গ্রামের ২১৫, ২১৬১ ২১৭ ও ২৩৬ নং আরএস দাগের জমিকে খোলা জায়গার (ওপেন স্পেস) পরিবর্তে প্রাতিষ্ঠানিক প্লট হিসেবে শ্রেণী পরিবর্তনের ঘোষণা দেয়া হয়। বিজিএমইএ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্যে জমির এ শ্রেণী পরিবর্তন করা হয়। জলাভূমির শ্রেণী আবাসিকে পরিবর্তন করা হয়েছে ঢাকার কেন্দ্রে অবস্থিত গুলশান, মিরপুর ও মতিঝিলেরও অনেক এলাকা। গুলশান থানার ফায়দাবাদ মৌজার দশমিক ১৪ একরের ওয়াটারবডি, ক্যান্টনমেন্ট থানার কাফরুল মৌজার ৯ দশমিক ৮ কাঠা ওয়াটারবডি, মিরপুরের সেনপাড়া মৌজার ওয়াটারবডি ও খিলক্ষেত থানার বরুয়া মৌজার একটি খালসহ অন্যান্য এলাকার কৃষিজমি বিলুপ্ত করে আরবান রেসিডেন্সিয়াল জোন হিসেবে শ্রেণী পরিবর্তন করা হয়েছে। এছাড়া মতিঝিল থানার রাজারবাগ মৌজার ১৩টি দাগের ২০ কাঠা জলাভূমির (ওয়াটারবডি) শ্রেণী পরিবর্তন করে আরবান রেসিডেন্সিয়াল জোন করা হয়। শ্রেণী পরিবর্তনের কারণ হিসেবে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, খালের সংযোগ না থাকায় এটিকে আবাসিক এলাকা হিসেবে ঘোষণা করা হয়েছে। সূত্র: বণিক বার্তা।

একদুয়ারিয়া’র তাঁবু ট্যুর যেভাবে দেশের গ্রামীণ পর্যটনের পথিকৃৎ হয়ে উঠছে

 

গ্রামের কাঁচা রাস্তায় ছোটছোট বাচ্চারা ছোটাছুটি করছে, মাঝেমধ্যে রাস্তার পাশে গাছ থেকে কোনো ফল ছিঁড়ে মুখে পুরছে, অথবা জাল দিয়ে পুকুরে মাছ ধরার চেষ্টায় আছে – বাংলাদেশের যেকোনো গ্রামে এগুলো বেশ পরিচিত দৃশ্য।কিন্তু, কেমন হবে যদি এ বাচ্চাগুলো বাংলাদেশি না হয়? বিদেশি কোনো কিশোর-কিশোরীর দল- বাংলাদেশের কোনো গ্রামের রাস্তায় হল্লা করে বেড়ালে- তাতে মানুষ যে এক-দুবার ঘাড় ঘুরিয়ে ব্যাপারটার রহস্যভেদ করার চেষ্টা করবে, সেকথা বলাবাহুল্য।নরসিংদী’র মনোহরদী উপজেলার এক অতি-সাধারণ গ্রামে আজকাল এমন দৃশ্যই নিয়মিত দেখা যায়। একদুয়ারিয়া নামের এ গ্রামটিতে সম্প্রতি বিশ্বের উন্নত দেশ থেকে নিয়মিত পর্যটক আসছেন। আর এসবের পেছনের কুশীলব এ গ্রামেরই এক তরুণ পর্যটন উদ্যোক্তা জাফর তুহিন।জাফর স্বশিক্ষিত ট্যুর পরিচালনাকারী। গণিত বিষয়ে স্নাতক শেষ করেছেন তিনি। ‘গ্রামীণ পর্যটন বিশ্বের অনেক দেশে জনপ্রিয়। কিন্তু, বাংলাদেশে এটির বিশেষ প্রচলন ছিল না,’ দ্য বিজনেস স্ট্যান্ডার্ডকে বলেন তিনি। বেশ কয়েক বছর ধরে আমি একটি ট্যুর এজেন্সি পরিচালনা করছি। সেটা ছিল ঢাকাভিত্তিক। অনেক বিদেশি পর্যটক বাংলাদেশের গ্রামীণ এলাকায় ঘূরতে যেতে চাইতেন। ২০২০ সালের গোড়ার দিকে, আমি গ্রামে ফিরে আসি এবং ভাবি এ ধরনের গ্রামীণ পর্যটনের কোনো প্যাকেজ শুরু করার এটাই মোক্ষম সময়,’ দূরদর্শী এ উদ্যোক্তা যোগ করেন। সূত্র: বিজনেস স্ট্যান্ডার্ড।

ঘূর্ণিঝড় সিত্রাং: বন্দরে বিপদ সংকেত
আবহাওয়া অফিস বলছে, ঘূর্ণিঝড়টি মঙ্গলবার ভোররাত বা সকাল নাগাদ খেপুপাড়ার কাছ দিয়ে বরিশাল-চট্টগ্রাম উপকূল অতিক্রম করতে পারে।

মোংলা ও পায়রায় ৭, চট্টগ্রাম ও কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত
ঘূর্ণিঝড় সিত্রাং বাংলাদেশের পায়রা উপকূলের ৫০০ কিলোমিটারের মধ্যে চলে আসায় সংকেত বাড়িয়েছে আবহাওয়া অফিস। মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৪ নম্বর স্থানীয় হুশিয়ারী সংকেত নামিয়ে তার বদলে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। উপকূলীয় জেলা সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহ ৭ নম্বর বিপদ সংকেতের আওতায় থাকবে।চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরকে ৪ নম্বর স্থানীয় হঁশিয়ারী সংকেত নামিয়ে তার বদলে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। উপকূলীয় জেলা চট্টগ্রাম ও কক্সবাজার এবং অদূরবর্তী দ্বীপ ও চরসমূহ ৬ নম্বর বিপদ সংকেতের আওতায় থাকবে।সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, চট্টগ্রাম ও কক্সবাজার জেলার নদীবন্দরসমূহকে ৩ নম্বর নৌ-বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। সূত্র: বিডি নিউজ

৬৬ মাস কার্যালয়হীন না.গঞ্জ বিএনপি, কাজ চলছে হোটেল রেস্তোরাঁয়

নারায়ণগঞ্জের রাজনীতিতে ব্যাপক প্রভাব বিস্তার করা বিএনপির জেলা কিংবা মহানগর কার্যালয় নেই প্রায় ৬৬ মাস ধরে। দীর্ঘ এ সময়ে তারা দলীয় কার্যক্রম পরিচালনা করেছেন হোটেল, রেস্তোরাঁ কিংবা কারো বাসায়। র্তমান জেলা বিএনপির শীর্ষ নেতারা দলের প্রায় সব সভা ও দলীয় আলোচনা করছেন সিদ্ধিরগঞ্জ উপজেলার বিভিন্ন হোটেল-রেস্তোরাঁয়। এ নিয়ে ক্ষুব্ধ দলের তৃণমূলের নেতাকর্মীরা। তাদের প্রশ্ন, বড় একটি দলে দলীয় কার্যালয়ে নেওয়ার মতো একজন নেতাও নেই? এদিকে মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটের তৃতীয় তলায় নিজস্ব কার্যালয়টি রাজনৈতিক কাজে ব্যবহার করছেন। এখন মহানগর বিএনপির বিভিন্ন কার্যক্রম তিনি নিজের চেম্বারেও পরিচালনা করছেন। সেখানে তিনি দলীয় নেতাকর্মীদের নিয়ে বসে দলীয় বৈঠক ও সভা করছেন।২০১৭ সালের মার্চ মাসে নারায়ণগঞ্জ জেলা বিএনপি কার্যালয়টি ভেঙে দেওয়া হয়। কার্যালয়টি না ভাঙতে আদালতে মামলা করেছিল বিএনপি। সে মামলায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) জয়ী হয়। বর্তমানে সেখানে বহুতল ভবন তৈরির কাজ চলছে। সেটি সম্পন্ন হলে সেখানে বিএনপির অনুরূপ কার্যালয় বুঝিয়ে দেবে বলে জানিয়েছিল নাসিক। সূত্র: বাংলানিউজ