দলের জয়ে অবদান রাখতে পেরে দারুণ খুশি: তাসকিন

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:৪৬ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২২

ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে পেসার তাসকিন আহমেদের দুর্ধর্ষ বোলিংয়ের নেদারল্যান্ডসকে ৯ রানে হারিয়েছে বাংলাদেশ। এর ফলে দীর্ঘ ১৫ বছর পর বিশ্বকাপের মূল পর্বে জয় পেলো টাইগাররা।

সোমবার (২৪ অক্টোবর) আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৪ রান করে বাংলাদেশ দল। জবাবে ব্যাট করতে নেমে ১৩৫ রানে অলআউট হয়েছে নেদারল্যান্ডস। এদিন বল হাতে তাসকিন একাই নেন চার উইকেট।

এই জয়ের নায়ক পেসার তাসকিন ২৫ রান দিয়ে চার উইকেট পেয়েছেন। এমন পারফরম্যান্স দেখিয়ে প্লেয়ার অবদ্যা ম্যাচ হয়েছেন তিনি।

তাইতো ম্যাচসেরার পুরস্কার নিতে এসে তাসকিন আহমেদ বলেন, “এটা আমাদের জন্য দুর্দান্ত একটি জয়। এই জয় আমাদের দরকার ছিল। আমরা দল হিসেবে ভালো খেলেছি। আজ দলের জয়ে অবদান রাখতে পেরে দারুণ খুশি আমি। (প্রথম দুই বলে) আমি আমার মৌলিক বিষয়গুলো ঠিক রেখেছিলাম। প্রথম ইনিংসে (আমাদের ব্যাটিংয়ে) উইকেটে বলের মুভমেন্ট দেখেছিলাম। তাই আমি লাইনলেন্থ বজায় রেখে বোলিং করেছি।”

সংবাদ সম্মেলনে তাসকিন বলেন, “আমার ভাবনা একদম বেসিক ছিল। যেহেতু প্রথম দুইটা বল লেন্থ থেকে সুইং করানোর চেষ্টা করেছি এবং হয়েছেও। বেশি লোভি হইনাই যেন একটু উপরে করতে গিয়ে ৪ না হয়ে যায়, দলের ক্ষতি হত। ডিসিপ্লিন মেনে করার চেষ্টা করেছি।”

তাসকিন আরও বলেন, “আজকের উইকেটে লেন্থ বল, হার্ড ব্যাক অফ লেন্থ বল, বাউন্সার এগুলা বেশ ভালো হচ্ছিল। এই কারণে ইয়োর্কারের চেয়ে লেন্থ বলটাই কাজে আসছিল। আমি-হাসান ইয়র্কার করার চেষ্টা করেছি কিছু বল। কিন্তু লেন্থ বল থেকে মুভমেন্ট ও বাড়তি একটু বাউন্স পাচ্ছিলাম। তাই এটাতেই আটকে ছিলাম। একেক মাঠের উইকেট একেক রকম ব্যবহার করে।”

Nagad

সারাদিন/২৪ অক্টোবর/এমবি