যুক্তরাষ্ট্রের মিসৌরিতে স্কুলে হামলা, নিহত ৩

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ২:১৮ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২২

যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের একটি স্কুলে বন্দুকধারীর গুলিতে সন্দেহভাজনসহ ৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৭ জন। বিবিসি জানায়, স্কুল ভবনের দরজা তালাবদ্ধ ছিলো। তবে সন্দেহভাজন কীভাবে প্রবেশ করেছিল তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

সোমবার (২৪ অক্টোবর) স্থানীয় সময় সকাল ৯টায় বন্দুকধারী সেন্ট লুইসের সেন্ট্রাল ভিজ্যুয়াল অ্যান্ড পারফর্মিং আর্টস হাইস্কুলে এ ঘটনা ঘটে।

হামলার ঘটনার পরপরই ওই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। তবে হামলার প্রাথমিক কারণ সম্পর্কে স্পষ্ট করেনি কর্তৃপক্ষ।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, গুলি চালানোর সময় বন্দুকধারীর অস্ত্রটি আটকে যাওয়ায় অনেকে প্রাণে বেঁচে যান। পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন ১৯ বছর বয়সী ওই স্কুলেরই সাবেক ছাত্র। পুলিশের সঙ্গে গুলি বিনিময়ের সময় তিনি মারা যান।

স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, স্কুলটিতে প্রায় ৪০০ শিক্ষার্থী রয়েছে। কী উদ্দেশ্যে হামলা চালানো হয়েছে তা এখনও জানা যায়নি।স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, আহত ৭ জনের মধ্যে তিনজন মেয়ে ও চারজন ছেলে। তাদের অবস্থাও গুরুতর।

শহরটির পুলিশ কমিশনার মাইকেল স্যাক জানান, হামলার খবরে শিক্ষার্থীরা ভয়ে ছুটতে থাকেন। পরিস্থিতি দেখে স্কুল স্টাফরা দ্রুত পুলিশকে খবর দেন। ওই বন্দুকধারী শতাধিক বুলেট বহন করছিল এবং তার কাছে যা প্রায় এক ডজন উচ্চ-ক্ষমতার ম্যাগাজিনে সাজানো ছিল। তিনি বলেন, পরিস্থিতি আরও খারাপ হতে পারতো।

Nagad

এটি একটি মর্মান্তিক ঘটনার দিন বলেও উল্লেখ করেন তিনি। এফবিআই প্রতিনিধিরা ঘটনাটি তদন্ত করছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এর আগে সোমবার, মিশিগানের এক কিশোর গত নভেম্বরে তার স্কুলে বন্দুক হামলা ও হত্যাসহ ২৪টি অভিযোগে দোষী সাব্যস্ত হয়। সূত্র: বিবিসি