আ. লীগের সম্মেলন: বানারীপাড়ায় গোলাম ফারুক সভাপতি, সানা সম্পাদক

দীর্ঘ এক দশক পরে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। যেখানে বরিশালের বানারীপাড়ার উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক সভাপতি ও অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০টায় বানারীপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম সালেহ মঞ্জু মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী পদ মর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির (আহবায়ক),আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের জ্যেষ্ঠ সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ্ এমপি বলেছেন দেশের মানুষ আগামী নির্বাচনে আওয়ামীলীগকে ক্ষমতায় এনে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দক্ষিণাঞ্চলসহ দেশজুড়ে অভূতপূর্ব উন্নয়ন ও অগ্রযাত্রাকে অব্যাহত রাখবে।

এসময় তিনি আওয়ামী লীগ নেতা-কর্মীদের পরাজিত সাম্প্রদায়িক অপশক্তির সকল চক্রান্ত-ষড়যন্ত্রের বিরুদ্ধে সর্তক ও ঐক্যবদ্ধ থাকারও আহবান জানান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মো. শাহে আলম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আনিসুর রহমান এবং সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মীরা প্রমুখ। এছাড়াও সম্মানিত অতিথি ছিলেন কেন্দ্রীয় কৃষকলীগ নেতা ও এফবিসিসি আইয়ের পরিচালক সেরনিয়াবাত মঈন উদ্দিন আব্দুল্লাহ ও বরিশাল জেলা আওয়ামী লীগের সদস্য সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহসহ জেলা ও বিভিন্ন উপজেলার উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌরসভার মেয়র, আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আশরাফুল হাসান সুমনের সঞ্চালনায় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা শোক প্রস্তাব ও সাংগঠনিক রিপোর্ট পেশ করেন। এছাড়াও বক্তৃতা করেন শেরে বাংলার দৌহিত্র একে ফাইয়াজুল হক রাজু, বানারীপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু, উপজেলার বাইশারী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শ্যামল চক্রবর্তী,বিশারকান্দি ইউপির সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহজাহান হাওলাদার, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মমিনুল কবির মিঠুন প্রমুখ।

দুপুর ২টায় প্রথম অধিবেশন শেষ করে বিকাল ৪টায় দলীয় কাউন্সিলরদের নিয়ে দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হয়। এসময় উপজেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ও বিভিন্ন সময় দলের বহিস্কৃত নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়। সভাপতি পদে দুই জন ও সাধারণ সম্পাদক পদে ৬ জন তাদের প্রার্থিতা ঘোষণা করেন। পদ প্রত্যাশী ও সম্মেলনের কাউন্সিলররা এসময় বঙ্গবন্ধুর ভাগ্নে সাবেক চিফ হুইপ ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপিকে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠনের দায়িত্ব দেন। তারপরেও তিনি বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, স্থানীয় সংসদ সদস্য মো. শাহে আলম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আনিসুর রহমান, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মীরা,জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুনসুর আহম্মেদ এবং আইন বিষয়ক সম্পাদক ও বানারীপাড়া পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীলসহ ৭ সদস্যের একটি বোর্ড গঠন করে বৈঠকের মাধ্যমে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুককে সভাপতি ও অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানাকে পুনরায় সাধারণ সম্পাদক করে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।

Nagad

এছাড়াও খিজির সরদার ও আক্তার হোসেন মোল্লাকে সহ-সভাপতি, সুব্রত লাল কুন্ডু ও অধ্যাপক আশরাফুল হাসান সুমনকে যুগ্ম সাধারণ সম্পাদক, মামুন উর রশিদ (স্বপন) ও জাকির হোসেন সরদারকে সাংগঠনিক সম্পাদক ও নুরুল হুদাকে প্রচার সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়।

এদিকে নবনির্বাচিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দকে আওয়ামী লীগ ও এর সকল অঙ্গ সহযোগী সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক,সামাজিক,সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উষ্ণ অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।