স্টোরেজ নিয়ে টেনশন দেবে না ভিভো ভি২৫ সিরিজ

তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:
প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২২

নিজের পছন্দমত অ্যাপ যদি স্মার্টফোনে না রাখা যায় তবে কি আর চলে? হরেক রকম অ্যাপ এখন জীবন সহজ করে দিচ্ছে। তারুণ্যের জীবন এখন অনেকটা অ্যাপনির্ভর। কিন্তু এত সব অ্যাপ রাখার জন্যও চাই যথাযথ স্টোরেজ। তরুণদের ওই আগ্রহের জায়গাটা লক্ষ্য রেখেই গ্লোবাল স্মার্টফোন নির্মাতা ভিভো জোর দিয়েছে স্মার্টফোনের স্টোরেজের ওপর।

ভিভো ভি২৫ সিরিজের স্টোরেজ এরইমধ্যে তরুণদের নজর কেড়েছে। সিরিজে রয়েছে ভি ২৫ ফাইভজি ও ভি ২৫ই এই দুইটি স্মার্টফোন। ডিজাইনেও দারুণ, প্রযুক্তির দিক থেকেও নজরকাড়া এই সিরিজ এরইমধ্যে জনপ্রিয়তা পেয়েছে। রুচিশীল ও উদ্ভাবনী ডিজাইন, সুবিশাল স্টোরেজ, অসাধারণ ক্যামেরা, শক্তিশালী ব্যাটারি এবং নান্দনিক ফিচার ভি২৫ সিরিজের অন্যতম বিশেষত্ব।

ভি২৫ সিরিজের একটি আর্কষণীয় দিক হলো এর সুবিশাল স্টোরেজ। ফোনটিতে মিডিয়া টেক ডাইমেনসিটির ৯০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ভি ২৫ ৫জি তে রয়েছে ৮ জিবি র‌্যাম ও এর সাথে একস্টেন্ডেড ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ এর সুবিধা । ভি ২৫ই তে রয়েছে ৮ জিবি র‌্যাম ও এর সাথে একস্টেন্ডেড ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ এর সুবিধা । র‌্যাম টাইপ হিসেব করলে ব্যবহার করা হয়েছে এলপিডি ৫ এবং ইউএফএস ৩.১ যা এক কথায় অসাধারণ। ভিভোর অন্যান্য স্মার্টফোনগুলোর মতো কিছু অ্যাপস ফোনেই পাওয়া যাবে। সেগুলো চাইলে রেখেও দেওয়া যাবে আবার ডিলেটও করা যাবে।

ভি২৫ সিরিজের আরো কয়েকটি আর্কষণীয় দিক হলো এর ক্যামেরা ও রঙ পরিবর্তনকারী গ্লাস। ভি২৫ ফাইভজি মডেলে রয়েছে ৬৪ মেগাপিক্সেল ওআইএস আল্ট্রা-সেন্সিং রিয়ার ক্যামেরা যা কম আলোতেও আল্ট্রা-এইচডি ছবি ও ভিডিও ক্যাপচার করতে পারে। এছাড়া রয়েছে ৫০ মেগাপিক্সেল এএফ এইচডি পোরট্রেট ফ্রন্ট ক্যামেরা যা দেয় স্বচ্ছ ও আকর্ষণীয় ছবির নিশ্চয়তা। ভি২৫ ই তে রয়েছে ভি২৫ ফাইভজির মতো ৬৪ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা। তবে এর ফ্রন্ট ক্যামেরা হলো ৩২ মেগাপিক্সেল। ভি২৫ ফাইভজি মডেলের ব্যাকে রয়েছে রঙ পরিবর্তনশীল গ্লাস যা এক সেকেন্ডের মধ্যে কালার চেঞ্জ করে ফেলে আর যার স্থায়িত্ব হয় ৩ মিনিট।

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৬.৪৪ ইঞ্চির সুপার অ্যামলয়েড ডিসপ্লে এবং রয়েছে ফাস্ট ফিংগার প্রিন্টের ব্যবস্থা। ভি২৫ স্মার্টফোনে রয়েছে ৪ হাজার ৫শ’ অ্যাম্পিয়ার ব্যাটারির সাথে ৪৪ ওয়াট ফ্ল্যাশচার্জ। যার মাধ্যমে খুব অল্প সময়ে ফোনটিতে চার্জ করা সম্ভব।

ভি২৫ ফাইভজি স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে অ্যাকোয়ামেরিন ব্লু ও সানরাইজ গোল্ড রঙে। আপনার হাতের কাছের অথরাইজড স্টোর থেকে ভি২৫ ফাইভজি স্মার্টফোনটি পেয়ে যাবেন ৪৭ হাজার ৯৯৯ টাকায় । আর ভি২৫ ই পাওয়া যাচ্ছে সানরাইজ গোল্ড ও ডায়মন্ড ব্ল্যাক কালারের । এর মূল্য ৩৪ হাজার ৯৯৯ টাকা।

Nagad