আবারও জয়ে ফিরে শীর্ষে আর্সেনাল

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:৩৬ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২২

ছবি- সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে আবারও জয়ের দেখা পেয়েছে আর্সেনাল। রোববার (৩০ অক্টোবর) রাতের ম্যাচে ঘরের মাঠে নটিংহ্যাম ফরেস্টকে ৫-০ ব্যবধানে রীতিমতো উড়িয়ে দিয়েছে আর্সেনাল। এই জয়ের ফলে প্রিমিয়ার লিগে আবারও টেবিলের শীর্ষে উঠে এসেছে লন্ডনের এই ক্লাবটি।

এরআগে গত বৃহস্পতিবার ইউরোপা লিগে ডাচ ক্লাব পিএসভির বিপক্ষে ২-০ গোলে হেরে টানা ১০ ম্যাচ জেতার দৌড় থেমেছিলো আর্সেনালের। তবে লিগে এসে আবারও জয় পেলো গানাররা।

মাঠের খেলাতেও শুরু থেকেই দাপুটে ছিল আর্সেনাল। মাত্র ৪ মিনিটের মাথায় গোল করে এগিয়ে যায় গানাররা। বুকায়ো সাকার পাস থেকে দলের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল মার্টিনেলি এগিয়ে নেয় আর্সেনালকে। প্রথমার্ধে আর কোনও গোল হয়নি।

বিরতি থেকেই ফিরে আর্সেনাল আর সময় নষ্ট করেনি। দ্বিতীয়ার্ধের ৮ মিনিটের মধ্যে তারা আরও ২ গোল করে। ২টি গোলই করেন রেইস নেলসন। ৩-০ গোলে এগিয়ে যাওয়ার পরও আক্রমণ থামায়নি আর্সেনাল। টমাস পার্টি সেই ব্যবধান ৪-০ তে নিয়ে যান। ৭৮ মিনিটে নটিংহামের কফিনে শেষ পেরেক ঠুকে দেন মার্টিন ওডেগার্ড। এতে করে ৫-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মিকেল আর্তেতার দল।

দুর্দান্ত এই জয়ের পর ১২ ম্যাচে শীর্ষে ওঠা আর্সেনালের পয়েন্ট ৩১। সমান ম্যাচ খেলে ২৯ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ম্যান সিটি। আর ১৩ ম্যাচ খেলে ৯ পয়েন্ট নিয়ে তালিকার একেবারে তলানিতে রয়েছে নটিংহাম ফরেস্ট।

সারাদিন/৩১ অক্টোবর/এমবি

Nagad