পদ্মা সেতুর রেলপথে আজ পরীক্ষামূলক ‘ট্র্যাক কার’ চলবে

মুন্সীগঞ্জ সংবাদদাতামুন্সীগঞ্জ সংবাদদাতা
প্রকাশিত: ২:০৭ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২২

ছবি- সংগৃহীত

পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের প্রায় ৩২ কিলোমিটার নতুন রেলপথে আজ পরীক্ষামূলক ‘ট্র্যাক কার’ চলবে। ফরিদপুরের ভাঙ্গা থেকে পদ্মা সেতু পর্যন্ত পুরো পথে আধুনিক রেললাইন বসে যাওয়ায় প্রথমবারের মতো রেল চালিয়ে পর্যবেক্ষণ করা হবে।

মঙ্গলবার (০১ নভেম্বর) সকালে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের মাওয়া-ভাঙ্গা (সেকশন-২) অংশের স্টেশন ইনচার্জ অফিসার লেফটেন্যান্ট কর্নেল তৌহিদ গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, ভাঙ্গা থেকে পদ্মা সেতু পর্যন্ত ৩২ কিলোমিটারের মধ্যে চার কিলোমিটার পাথরবিহীন এবং ২৮ কিলোমিটার পাথরসহ রেললাইন বসে গেছে। এই রেললাইন ভাঙ্গার পুরোনো রেললাইনের সাথে যুক্ত। মঙ্গলবার (০১ নভেম্বর) সকাল ১০টায় ভাঙ্গা পুরোনো স্টেশন থেকে পরীক্ষামূলক রেলটি ছেড়ে আসার কথা রয়েছে।

স্টেশন ইনচার্জ অফিসার লেফটেন্যান্ট কর্নেল তৌহিদ গণমাধ্যমকে বলেন, মঙ্গলবার দুপুর ১২টার দিকে পদ্মা রেলওয়ে সেতুর জাজিরা প্রান্তে ট্র্যাক কারটি পৌঁছানোর কথা রয়েছে। কয়েক দিন আগে এই পথের কাজ শেষ হয়েছে। মঙ্গলবার চীনের তৈরি একটি গ্যাঙকার পরীক্ষামূলক চালানো হবে। কিছুটা ধীরগতিতে ট্র্যাক কার চালিয়ে দেখা হবে। প্রায় ১ ঘণ্টা ৪৫ মিনিটের মধ্যে সেটি পদ্মা সেতুর ভায়াডাক্টে (সংযোগ সেতু) পৌঁছাবে।

সারাদিন/০১ নভেম্বর/এমবি

Nagad