বিদেশি গোয়েন্দা সংস্থা বিএনপিকে অর্থায়ন করছে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০২২

সংগৃহীত ছবি-

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য করেছেন, বিদেশি একটি গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে তাদের (বিএনপি) অর্থায়ন করা হচ্ছে। এ গোয়েন্দা সংস্থার কাছ থেকে খালেদা জিয়া টাকা নিয়েছিলেন, সেটি আবার সেই সংস্থার প্রধান তাদের দেশের আদালতে স্বীকার করেছেন। বিদেশি সেই গোয়েন্দা সংস্থার অর্থায়ন তারা পেয়েছে বলে আমি জানতে পেরেছি।

বুধবার (০২ নভেম্বর) সচিবালয়ে রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্ডার মান্টিটস্কির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিএনপি বিভাগীয় সমাবেশের নামে চাঁদাবাজির বিশাল প্রকল্প নিয়েছে। তারা সব কালো টাকার মালিকদের কাছ থেকে অর্থ সংগ্রহ করছে। ব্যবসায়ীদের টাকা দেওয়ার জন্য বাধ্য করছে।

রুশ রাষ্ট্রদূত অ্যালেক্সান্ডার মান্টিটস্কির সঙ্গে বৈঠক প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, ২০১৭ সালে বিএসএস ও রাশান রাষ্ট্রীয় সংবাদসংস্থা তাশের মধ্যে নিউজ আদান-প্রদানের জন্য একটি এমওইউ সই হয়েছিল। তিনি সেটিকে চুক্তি আকারে করার জন্য একটি প্রস্তাব রেখেছেন। স্পুটনিক নিউজ এজেন্সির সঙ্গেও স্পুটনিক নিউজ আদান-প্রদানের একটি প্রস্তাব দিয়েছেন তিনি।

এদিকে, বাংলাদেশি টিভিতে নিজ দেশের সিরিয়াল প্রচারে তথ্যমন্ত্রীর সহযোগিতা চেয়েছে রাশিয়া। এ বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, ২০১৭ সালে বিএসএস ও রাশান রাষ্ট্রীয় সংবাদ সংস্থা তাশের মধ্যে একটি এমওইউ সই হয়েছিল নিউজ আদান-প্রদানের জন্য। সেটিকে চুক্তি আকারে করার জন্য তিনি একটি প্রস্তাব রেখেছেন। স্পুৎনিক নিউজ এজেন্সির সঙ্গেও বিএসএসের নিউজ আদান-প্রদানের একটি প্রস্তাব তিনি দিয়েছেন। আরেকটি বিষয় তিনি বলেছেন, আমাদের দেশে অনেক দেশের সিরিয়াল চলে। এখানে রাশান সিরিয়াল দেখানো যায় কি না সেটির কথা বলেছেন।

Nagad