বিচারপতি মানিকের ওপর হামলা: গ্রেপ্তার ৪, তদন্ত করছে ডিবি

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০২২

ছবি- সংগৃহীত

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলার ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) এ কে এম হাফিজ আক্তার এ তথ্য জানিয়েছেন।

এর আগে বিএনপির মিছিল থেকে হামলা করায় মামলায় দলটির অজ্ঞাত ৫০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। বুধবার (২ নভেম্বর) রাতে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন মিয়া মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান সুমিত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাখাওয়াত হোসেন খান এবং কলাবাগান শাখা ছাত্রদলের সদস্য মো. রবিন খান ও মো. সাগর। মামলা নথিভুক্ত হওয়ার পর রাতেই রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করে পল্টন থানা পুলিশ।

মামলার এজাহার সূত্রে তিনি বলেন, বিএনপির মিছিল থেকে বিচারপতির ওপর হামলা হয়। এজন্য বিএনপির ৪০-৫০ জন অজ্ঞাত নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

উল্লেখ্য, গতকাল বুধবার বিকালে রাজধানীর পল্টন এলাকা দিয়ে যাওয়ার সময় একটি মিছিল থেকে এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় রাতেই পল্টন থানায় একটি মামলা দায়ের হয়েছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) দুপুরে রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে ডিএমপির অতিরিক্ত কমিশনার বলেন, মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হচ্ছে ডিবিকে। ওই মামলায় জড়িতদের সবাইকে আইনের আওতায় আনা হবে।

Nagad