আইসিসি সবাইকে সমান চোখেই দেখে: ভারত

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:০৯ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০২২

ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে ভেজা মাঠে জোর করে বাংলাদেশকে খেলতে নামানোর পাশাপাশি বিরাট কোহলির ‘ফেক ফিল্ডিং’ নিয়ে সমালোচনা এখনও চলছেনই।

ওই বিষয়টি নিয়ে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। ভারতের প্রতি পক্ষপাতের অভিযোগ তুলে তিনি বলেন, আইসিসি ভারতের সেমিফাইনালে যাওয়া নিশ্চিত করতে চেয়েছে।

এবার অভিযোগের ব্যাপারে কথা বলেছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি রজার বিনি। বলেছেন, “এটা ঠিক নয়। আমার মনে হয় না, আইসিসি আমাদের পক্ষ নেয়। সবাইকে সমান চোখেই দেখে আইসিসি। তাই ওই অভিযোগের কোনও সুযোগই নেই। অন্য দলগুলোর চেয়ে আমরা বেশি কী পেয়ে থাকি? ভারত ক্রিকেটের বড় শক্তি হতে পারে, কিন্তু সবাইকে সমান চোখেই দেখা হয়।”

এরআগে পাকিস্তানের ‘সামা টিভি’কে দেওয়া এক সাক্ষাৎকারে ভারতের প্রতি পক্ষপাতের অভিযোগ করে শহীদ আফ্রিদি বলেন, “টিভিতেই দেখা গেছে সাকিব এ বিষয়ে (ভেজা মাঠ) কথা বলেছে। দেখাই যাচ্ছিল যে মাঠ ভেজা। আমার মনে হয়, ভারতের দিকে পক্ষপাত ছিল আইসিসির। তারা ভারতের সেমিফাইনালে যাওয়া নিশ্চিত করতে চেয়েছে। ভারত-পাকিস্তান ম্যাচের আম্পায়াররাই কিন্তু বাংলাদেশ-ভারত ম্যাচের দায়িত্বে ছিল। ক্রিকেট বিশ্ব জানে, তারাই সেরা আম্পায়ারের পুরস্কার পাবেন।”

আফ্রিদি জানিয়েছেন ভারতের সঙ্গে কারো খেলা থাকলে আইসিসি চাপে থাকে। নানাভাবে ভারতকে জিতিয়ে দেওয়ার কৌশল করে তারা। আফ্রিদি বলেন “আমি জানি কী হয়েছিলো। এত সময় ধরে বৃষ্টি হয়েছে, কিন্তু বৃষ্টি থামার পরই খেলা খুব দ্রুতই শুরু করা হয়। ভারত খেললে আইসিসি চাপে থাকে। কারণ এর সাথে অনেক কিছুই জড়িত।”

সারাদিন/০৫ নভেম্বর/এমবি

Nagad