রাশিয়ায় নৈশক্লাবে আগুন, নিহত ১৩

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৩৯ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০২২

রাশিয়ার একটি নৈশ ক্লাবে অগ্নিকাণ্ডে অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। এটির রাশিয়ার মস্কো থেকে প্রায় ৩০০ কিলোমিটার উত্তর-পূর্বে কোস্ত্রোমার অবস্থান। দেশটির কোসত্রমা শহরে এ ঘটনা ঘটেছে বলে শনিবার (৫ নভেম্বর) জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

রুশ বার্তা সংস্থা তাস জানিয়েছে, এক মাতাল ব্যক্তি বারের ড্যান্স ফ্লোরে ‘ফ্লেয়ার বন্দুক’ চালানোর পরে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ‘পলিগন’ নামের ওই বারটি আগুনে পুড়ে গেছে। মাতাল ওই ব্যক্তি এক নারীর সঙ্গে ক্লাবে সময় কাটাচ্ছিলেন। হাতে একটি ফ্লেয়ার বন্দুক নিয়ে ওই নারীর জন্য তিনি ফুল আনতে বলেছিলেন। এরপর সে ড্যান্স ফ্লোরে গিয়ে গুলি চালায়।

স্থানীয় গভর্নর সের্গেই সিটনিকভ ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামে এ তথ্য নিশ্চিত করে তিনি বলেন, প্রাথমিক তথ্য অনুযায়ী, ১৩ জন আগুনে নিহত হন।

কর্তৃপক্ষ জানিয়েছে, স্থানীয় সময় রাত ২টা ৩০ মিনিটের দিকে আগুনের সূত্রপাত হয় এবং সকাল সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

স্থানীয় দমকল বাহিনীর পক্ষথেকে বলা হয়, স্থানীয় সময় শুক্রবার দিনগত রাত ২টায় অগ্নিকাণ্ডের খবর আসে। সাড়ে তিন হাজার বর্গমিটারের বেশি জায়গাজুড়ে আগুন ছড়িয়ে পড়ে। সূত্র: এএফপি

Nagad