টি-টোয়েন্টি বিশ্বকাপে কত টাকা পেলো সাকিব বাহিনী?

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:০২ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০২২

ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ ভারত ও পাকিস্তানের কাছে হেরে বিদায় নিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। যদিও এবারের বিশ্বকাপে প্রথমবারের মতো দুইটি জয় পেয়েছে সাকিব আল হাসানের দল।

সুপার টুয়েলভের গ্রুপ ‘২’ থেকে প্রথম ম্যাচেই নেদারল্যান্ডসের বিপক্ষে জয়ের পর জিম্বাবুয়ের বিপক্ষেও দারুণ এক জয় তুলে নেয় বাংলাদেশ। তবে দক্ষিণ আফ্রিকার কাছে বড় ব্যবধানে হারলেও ভারত এবং পাকিস্তান ম্যাচে লড়াই করে হেরেছে সাকিব আল হাসানের দল।

ফলে বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার স্বপ্নও অধরা রয়ে গেছে টাইগারদের। এখন সমর্থকদের মনে প্রশ্ন বিশ্বকাপে কত টাকা পেলো সাকিব বাহিনী।

আইসিসি ঘোষিত অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রাইজমানি সব মিলিয়ে মোট ৫.৬ মিলিয়ন ডলারের (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৬ কোটি টাকা) পুরস্কার দেওয়া হবে। যেখানে সুপার টুয়েলভ পর্বে সরাসরি খেলা ৮ দল পাবে ৭০ লাখ টাকা করে। আর এই পর্বে প্রতি ম্যাচ জয়ে দলগুলো পাবে ৪০ লাখ টাকা করে। সেমিতে ওঠা প্রতিটি দল পাবে ৪ কোটি টাকা করে। চ্যাম্পিয়ন দল পাবে ১৬ কোটি টাকা। রানার্স-আপ দল পাবে চ্যাম্পিয়ন দলের অর্ধেক, অর্থাৎ ৮ কোটি টাকা।

এই হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাংলাদেশ দল সুপার টুয়েলভে স্থান পাওয়ায় ৭০ লাখ এবং দুই ম্যাচে জয়ে ৮০ লাখ টাকাসহ মোট দেড় কোটি টাকা পাচ্ছে।

সারাদিন/০৭ নভেম্বর/এমবি

Nagad