জামিন পেলেন ছাত্র অধিকারের আখতারসহ ৮ জন

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০২২

ছবি- সংগৃহীত

ছাত্রলীগের দায়ের করা মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র অধিকার পরিষদের সভাপতি আখতার হোসেনসহ আটজনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (০৭ নভেম্বর) অতিরিক্ত মহানগর দায়রা জজ সৈয়দা হাফসা ঝুমার আদালতে তাদের জামিন মঞ্জুর করেন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারধর ও হত্যাচেষ্টার অভিযোগে ছাত্রলীগের দায়ের করা মামলায় সৈয়দা হাফসা ঝুমার আদালতে ওই আটজন জামিন আবেদন করেন। পরে শুনানি শেষে বিচারক তাদের জামিন মঞ্জুর করেন।

জামিন পাওয়া অন্য আসামিরা হলেন- ঢাবি ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আকরাম হোসাইন, ছাত্র অধিকারের নেতা সাদ্দাম হোসেন, আব্দুল কাদের, তরিকুল ইসলাম, আসিফ মাহমুদ, জাহিদ হোসেন ও সানাউল্লাহ।

তার আগে ছাত্রলীগের দুই নেতার করা মামলায় গত ০৮ অক্টোবর ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, গত ০৭ অক্টোবর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার তৃতীয় বার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভা শুরুর পরপরই ছাত্র অধিকার পরিষদ ও ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে অন্তত ১০ জন আহত হয়। এরপর আহতরা চিকিৎসার জন্য ঢামেকে গেলে সেখানেও দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এই ঘটনায় ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার সভাপতি আখতার হোসেনসহ অন্তত ২২ জনকে আটক করে পুলিশ।

Nagad

সারাদিন/০৭ নভেম্বর/এমবি