‘বিএনপির আন্দোলন হচ্ছে হাওয়া ভবন ফিরিয়ে আনার আন্দোলন’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৮:২২ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০২২

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সংগৃহীত ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন-‘বিএনপির আন্দোলন হচ্ছে হাওয়া ভবন ও দুর্নীতিকে ফিরিয়ে আনার আন্দোলন। গত ১৩ বছরে বিএনপি কোনো আন্দোলন করতে পারেনি। তারা নাকি ১০ ডিসেম্বর খালেদা জিয়াকে নিয়ে মিছিল করবে। সাধারণ মানুষকে আজ সরকার পতনের উস্কানি দিচ্ছে বিএনপি।’

সোমবার (৭ নভেম্বর) বিকেলে টাঙ্গাইল স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় সাধারণ মানুষকে বিএনপি সরকার পতনের উস্কানি দিচ্ছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, তারেক রহমান মুচলেকা দিয়ে পালিয়ে গিয়েছিল। এখন তারেক রহমানের নেতৃত্বে আন্দোলন চলছে। আসলে তারেক রহমানের হাওয়া ভবনকে ফিরিয়ে আনতে আন্দোলন হচ্ছে।

এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘খেলা হবে দুর্নীতি, অপশাসন, অপশক্তি, ভুয়া ভোটার তালিকা, হত্যা ও মানুষ পুড়িয়ে মারার বিরুদ্ধে। জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করেছিল, খুনিদের বিচার কাজ বন্ধ করতে চেয়েছিল। খেলা হবে এই খুনিদের বিরুদ্ধে।’

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান ফারুকের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, শাজাহান খান, অ্যাডভোকেট কামরুল ইসলাম, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম প্রমুখ।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১৮ অক্টোবর সম্মেলনের মাধ্যমে বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়।

Nagad