ধর্ষণের অভিযোগে অস্ট্রেলিয়ায় গ্রেপ্তার লঙ্কান ক্রিকেটার নিষিদ্ধ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১:৫৩ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২২

ছবি- সংগৃহীত

অস্ট্রেলিয়ায় চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ধর্ষণের অভিযোগে শ্রীলঙ্কান ক্রিকেটার দানুস্কা গুনাথিলাকাকে করা হয়েছে। গত শনিবার (০৫ নভেম্বর) ইংল্যান্ড-শ্রীলঙ্কা ম্যাচের পর গুনাথিলাকাকে প্রেপ্তার করা হয়।

এবার টপ অর্ডার ব্যাটার গুনাথিলাকাকে অনির্দিষ্টকালের জন্য সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। যদিও ধর্ষণের অভিযোগ এখনও প্রমাণিত হয়নি। এ নিয়ে তদন্ত করবে অস্ট্রেলিয়ার পুলিশ। আর অস্ট্রেলিয়ার পুলিশদের এই ব্যাপারে সর্বোচ্চ সাহায্য করার অঙ্গীকার জানিয়েছে এসএলসি।

সোমবার (০৭ নভেম্বর) সিডনির একটি আদালতে গুনাথিলাকাকে নেওয়া হলে, তার বিরুদ্ধে চারটি ধর্ষণের অভিযোগ ওঠে। ফলে তার জামিন আবেদন নাকচ করে দেন বিচারক। যার কারণে এমন সিদ্ধান্ত নেয় লঙ্কান বোর্ড।

এসএলসির প্রেসিডেন্ট শাম্মি সিলভা ইএসপিএনক্রিকইনফো’কে বলেন, আমরা অবশ্যই গুনাথিলাকাকে সমর্থন করছি, তবে তাকে সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার করা হচ্ছে। গুনাথিলাকাকে অস্ট্রেলিয়ায় একজন মহিলার যৌন নিপীড়নের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে এবং তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কা দলের সাথেই ছিলেন লঙ্কান এই টপ অর্ডার ক্রিকেটার। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে যান গুনাথিলাকা। তবে দলের সাথেই থাকেন এই ক্রিকেটার। গুনাথিলাকা জাতীয় দলের জার্সি গায়ে ১০০টির বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেও নামিবিয়ার বিপক্ষে ম্যাচে ছিলেন এই ব্যাটার। তবে সে ম্যাচেই ইনজুরিতে পড়ে বিশ্বকাপ থেকে ছিটকে যান বাঁহাতি এ ব্যাটসম্যান।

সারাদিন/০৮ নভেম্বর/এমবি

Nagad