পার্থ-অপর্ণার ‘মেড ইন চিটাগং’, শুক্রবারে মুক্তি

বিনোদন প্রতিনিধি:বিনোদন প্রতিনিধি:
প্রকাশিত: ২:০৭ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২২

চট্টগ্রামের ঐতিহ্য ও ভাষা নিয়ে তৈরি হয়েছে সিনেমা ‘মেড ইন চিটাগং’। আঞ্চলিক ভাষায় নির্মিত হাস্য-রসাত্মক চলচ্চিত্র ছবিটি মুক্তি পাবে আগামী ১৮ নভেম্বর। এই সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন চট্টগ্রামের পার্থ বড়ুয়া ও অপর্ণা ঘোষ।

এবিষয়ে গণমাধ্যমে পার্থ বড়ুয়া বলেন, ‘এটি হাস্যরসে পরিপূর্ণ ভিন্নধর্মী একটি চলচ্চিত্র। আমার চরিত্রটিও একটু অন্যরকম। চলচ্চিত্রের প্রধান চরিত্রে এই প্রথমবার অভিনয় করছি, তাই অন্যরকম অনুভূতি কাজ করছে।’

সোমবার (৭ নভেম্বর) সন্ধ্যায় জানা গেল, চলতি নভেম্বরের ১৮ তারিখে ছবিটি চট্টগ্রামের দুটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

জানা যায়, চট্টগ্রামের ঐতিহ্য ও ভাষা নিয়ে তৈরি হলো সিনেমা ‘মেড ইন চিটাগং’। দুই পরিবারের মধ্যে শুরু হওয়া সামাজিক দ্বন্দ্ব, প্রেম আর নানা ঘটনা-দুর্ঘটনার মধ্য দিয়ে এগিয়ে যায় গল্প। মূলত চট্টগ্রামের ঐতিহ্য ও ভাষাকে একটি স্যাটায়ার ও সিচুয়েশনাল গল্পের মাধ্যমে তুলে ধরা হয়েছে সিনেমায়।

রিয়াদ বিন মাহমুদের রচনা ও ইমরাউল রাফাতের পরিচালনায় রূপকথা প্রোডাকশনসের ব্যানারে নির্মিত রবি বিঞ্জের সিনেমা ‘মেড ইন চিটাগং’। এর প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন পার্থ বড়ুয়া ও অপর্ণা ঘোষ। অন্যান্য চরিত্রে চিত্রলেখা গুহ, সাজু খাদেম, মুকিত জাকারিয়া, নাসির উদ্দিন খান প্রমুখ। শুটিং হয়েছে চট্টগ্রাম ও রাঙামাটির বিভিন্ন লোকেশনে। চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় দুটি গান থাকছে সিনেমায়। গান দুটি তৈরি করেছেন পার্থ বড়ুয়া।

উল্লেখ্য, ২০১২ থেকে ২০১৪—তিন বছরের দুই ঈদে ‘মেইড ইন চিটাগং’ নাটকের দুটি করে পর্ব প্রচারিত হয়। নাটকটি জনপ্রিয়তা পায়। ব্যান্ড সংগীতের জনপ্রিয় শিল্পী পার্থ বড়ুয়া ও লাক্স তারকাখ্যাত অভিনয়শিল্পী অপর্ণা ঘোষ এ নাটকে অভিনয় করে বেশ জনপ্রিয় হন। তিন বছরে নাটকের ছয় পর্ব প্রচারের পর শোনা যায়, এ নাটকের সঙ্গে যুক্ত যাঁরা, তাঁরা চট্টগ্রামের ভাষায় একটি চলচ্চিত্র বানাবেন। যত দিনে ছবির কাজ শেষ হয়েছে, তত দিনে পেরিয়ে গেছে সাত বছর।

Nagad

প্রযোজনা প্রতিষ্ঠান রূপকথা প্রোডাকশনসের কর্ণধার এনামুল কবির সুজন জানিয়েছেন, সাজু খাদেম ছাড়া এই সিনেমার সব কলা-কুশলী চট্টগ্রামের। ১৮ নভেম্বর চট্টগ্রামে মুক্তি পাচ্ছে সিনেমাটি। পর্যায়ক্রমে সারা দেশের পাশাপাশি ইউএই, মধ্যপ্রাচ্য, যুক্তরাষ্ট্র, কানাডা ও অস্ট্রেলিয়ায় মুক্তি দেওয়া হবে সিনেমাটি।