উপাধ্যক্ষ হান্নানের নিখোঁজ, বর্তমান অধ্যক্ষকে সন্দেহ!

জামালপুর সংবাদদাতা:জামালপুর সংবাদদাতা:
প্রকাশিত: ৭:১০ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২২

দীর্ঘদিন ধরে নিখোঁজ রয়েছেন স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি, তেজগাঁও কলেজের উপাধ্যক্ষ আব্দুল হান্নান। অনেক খোঁজ করেও তার কোনও হদিস পাওয়া যাচ্ছে না। কলেজের উপাধ্যক্ষ পদ নিয়ে প্রতিদ্বন্দ্বিতায় থাকার ধন্ধেই তিনি নিখোঁজ হয়েছে-এমটা দাবি করছেন তার পরিবার। শুধু তাই নয়, উপাধ্যক্ষের মা সহ পরিবার ও এলাকাবাসী এই ঘটনার পেছনে বর্তমান নবনিযুক্ত অধ্যক্ষ হারুন-অর-রশীদ-এর হাত আছে বলে সন্দেহ করছেন।

তাকে জীবিত উদ্ধার ও অপহরণকারীদের শাস্তির দাবিতে মঙ্গলবার (৮ নভেম্বর) সকালে জামালপুরের সরিষাবাড়ীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এই মানববন্ধনের আয়োজন করেন, তার পরিবার ও স্থানীয় বাসিন্দারা।

সাবেক ইউপি চেয়ারম্যান আজমত আলীর সভাপতিত্বে ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন নিখোঁজের মা আসমা বেগম, ভাই শহিদুল্লাহ, পৌর কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, তেজগাঁও কলেজের উপাধ্যক্ষ আব্দুল হান্নান নিখোঁজের প্রায় ৭ বছর পেরিয়ে গেলেও তার কোনও সন্ধান পাওয়া যায়নি। হান্নান নিখোঁজ হওয়ার পরেই তার পদটি চাঞ্চল্যকর ভাবে দখল করে নেয় বর্তমান তেজগাঁও কলেজের অধ্যক্ষ ও সরিষাবাড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ।

এ সময় অনতিবিলম্বে আব্দুল হান্নানকে উদ্ধারে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তারা। বক্তারা আরও বলেন, যেহেতু নিখোঁজ হান্নানের পদ দখল করেন হারুন অর রশীদ তাই এখানে তারই সুস্পষ্ট ষড়যন্ত্র আছে।

২০১৫ সালের ৭ ডিসেম্বর সকালে উপাধ্যক্ষ আব্দুল হান্নান ঢাকার নিজ বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন। তিনি স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন।

Nagad

পারিবারিক সূত্রে জানা গেছে, তেজগাঁ বিশ্ববিদ্যালয়ের উপাধ্যক্ষ আব্দুল হান্নান ২০১৫ সালের ৭ ডিসেম্বর কলেজের আবাসিক কলোনি থেকে সন্ধ্যায় রাস্তায় হাটাঁর জন্য বের হয়ে নিখোঁজ হন। পরে এ ঘটনায় ২০১৫ সালের ৮ ডিসেম্বর হান্নানের স্ত্রী তেজগাঁ কলেজের দর্শন বিভাগের প্রভাষক আফরোজা সুলতানা বিউটি বাদী হয়ে শেরে বাংলানগর থানায় একটি অভিযোগ দায়ের করেন।