‘সাফজয়ী মেয়েদের প্রধানমন্ত্রীর সংবর্ধনা, পেলেন আর্থিক সম্মাননা’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২:১১ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২২

সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী নারী ফুটবল দলকে সংবর্ধনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাফজয়ী মেয়েদের প্রত্যেকে প্রধানমন্ত্রীর কাছ থেকে ৫ লাখ টাকা এবং টিম ম্যানেজমেন্টের সদস্যরা প্রত্যেকে ২ লাখ টাকার চেক গ্রহণ করেন। এরপর পুরো দল মিলে প্রধানমন্ত্রীর হাতে সাফের শিরোপা তুলে দেয়।

আজ বুধবার (৯ নভেম্বর) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ সংবর্ধনা দেওয়া হয়।

এসময় বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনে সিড মানি হিসেবে আরও ২০ কোটি টাকা দেওয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন আইন-২০১১ প্রণয়ন করে একটা ফাউন্ডেশন প্রতিষ্ঠা করা হয়েছে। এই ফাউন্ডেশনকে করোনাকালীন সময়ে ৩০ কোটি টাকা দিয়েছিলাম, মোট ৪০ কোটি টাকার সিড মানি দেওয়া হয়েছে। আমি আরো ২০ কোটি টাকা দেব। ’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। বক্তব্য রাখেন- বাংলাদেশ ফুটবল ক্লাবের সভাপতি কাজী মো. সালাউদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন- যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন। ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে প্রধানমন্ত্রী স্মারক প্রদান করেন বাফুফের সভাপতি।

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর কাঠমান্ডু দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে সাফ উইমেনস টুর্নামেন্টের ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। এজন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাদের এই সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে সাফজয়ী খেলোয়াড়রা প্রধানমন্ত্রীর হাতে তাদের চ্যাম্পিয়নস ট্রফি তুলে দেন।

Nagad