নওগাঁয় ৪০ দিন ফজরের নামাজ পড়ায় সাইকেল পেলো ৪৮ শিক্ষার্থী

নওগাঁ সংবাদদাতানওগাঁ সংবাদদাতা
প্রকাশিত: ৪:০৫ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২২

ছবি- সংগৃহীত

টানা ৪০ দিন জামায়াতের সাথে ফজরের নামাজ আদায় করে বাইসাইকেল পুরস্কার পেয়েছেন ৪৮ জন শিক্ষার্থী। তবে জামায়াতে ফজরের নামাজ আদায়ের শর্তে নিবন্ধন করেছিল ৬৫ জন শিক্ষার্থী। বাকি ১৭ জন শিক্ষার্থীকে ইসলামিক বই দেওয়া হয়েছে।

শুক্রবার (১১ নভেম্বর) বিকেলে বকুল বালিকা দলের উদ্যোগে নওগাঁ নওজোয়ান মাঠে শিক্ষার্থীদের হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। সাইকেল উপহার পেয়ে খুশি শিক্ষার্থীরাও।

উপহার পেয়ে উচ্ছ্বসিত শহরের কাচারি মসজিদ এলাকার উমর বিন সবুর (১০)। শিক্ষার্থী উমর জানান, বাবা ও মা তাকে প্রতিদিন ফজরের নামাজের আগে ঘুম থেকে ডেকে দিত। সাইকেল পুরস্কার হিসেবে পেয়ে তার অনেক উপকার হয়েছে। প্রতিদিন মাদরাসায় যাতায়াতে সাইকেল অনেক সহায়তা করবে।

বকুল বালিকা দলের সহ-সভাপতি নাহিদ নিগার তিন্নি জানান, পূর্বে জেলার অসহায় মানুষের জন্য কাজ করেছি। শহর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য ডাস্টবিনের ব্যবস্থাও করা হয়েছে। শিক্ষার্থীদের ধর্মীয় এবং শারীরিক উন্নতির জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে।

নওগাঁ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মির্জা ইমাম উদ্দিন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের বাইসাইকেল ও ইসলামিক বই তুলে দেন। এ সময় তিনি বলেন, বকুল বালিকা দল সংগঠনটি জেলার উন্নয়নমূলক কাজে অনেক সহায়তা করছেন। তাদের এমন উদ্যোগে শিক্ষার্থীরা সারাদিনের ক্লান্তি শেষে ভালো কাজের প্রতি স্পৃহা পাবেন।

সারাদিন/১২ নভেম্বর/এমবি

Nagad