১৩ নভেম্বর থেকে ঢাকায় বাসে ই-টিকেটিং চালু করবে ৩০ কোম্পানি

নিজস্ব প্রতিনিধি:নিজস্ব প্রতিনিধি:
প্রকাশিত: ৪:১৬ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২২

রোববার (১৩ নভেম্বর) থেকে রাজধানীর মিরপুরের ৩০টি কোম্পানির বাস ই-টিকেটিংয়ের আওতায় আসবে বলে জানিয়েছেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ। সংগৃহীত ছবি

রোববার (১৩ নভেম্বর) থেকে রাজধানীর মিরপুরের ৩০টি কোম্পানির বাস ই-টিকেটিংয়ের আওতায় আসবে বলে জানিয়েছেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ।

তিনি বলেন, ‘ই-টিকেটিংয়ের আওতায় সব বাস কোম্পানিকেই আসতে হবে। ই-টিকেটিং কার্যকর হলে অসম প্রতিযোগিতা থাকবে না। চুক্তিভিত্তিক গাড়ি চলাচল বন্ধ হবে। পরিবহন শ্রমিকেরা বেতন সিস্টেমের আওতায় চলে আসবেন।’

শনিবার (১২ নভেম্বর) রাজধানীর ইস্কাটন এলাকায় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি আয়োজিত রাজধানী ঢাকার গণপরিবহনে ই-টিকেটিং পদ্ধতি চালু বিষয়ক এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

এ ছাড়া যত্রতত্র গাড়ি থামানো এবং গাড়ি চালানোর ক্ষেত্রে পরিবহন কর্মীদের মধ্যে অসুস্থ প্রতিযোগিতা বন্ধে সেন্ট্রাল মনিটরিং সেল গঠন করা হবে বলে তিনি জানান।

বাস মালিকদের এই নেতা জানান, ঢাকা ও চট্টগ্রামের শহরতলিসহ মোট ৯৭টি কোম্পানির গাড়ি ২৮ ফেব্রুয়ারির মধ্যে ই-টিকেটিংয়ের আওতায় আসবে।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আজমল উদ্দিন আহমেদ সবুর, দপ্তর সম্পাদক সামদানী খন্দকারসহ সমিতির নেতারা সেখানে উপস্থিত ছিলেন।

Nagad