ভেঙেই যাচ্ছে সানিয়া-শোয়েবের সংসার? কে এই আয়েশা?

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২২

ছবি- সংগৃহীত

ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা এবং পাকিস্তানের ক্রিকেটার শোয়েব মালিকের বিবাহ বিচ্ছেদের গুঞ্জন তো রয়েছেই। এজন্য এবার তৃতীয় ব্যক্তিকে দায়ী করা হচ্ছে। অনেকেরই ধারণা, তার কারণেই ১২ বছরের সম্পর্ক ভাঙছে দু’জনের। কিন্তু কে তিনি?

ভারতীয় সংবাদমাধ্যম ‘হিন্দুস্তান টাইমস’ জানিয়েছে, তিনি পাকিস্তানের মডেল ও অভিনেত্রী আয়েশা ওমর। শোয়েব মালিক গত বছর আয়েশার সাথে একটি ফটোশুট করেছিলেন। এক সাক্ষাৎকারে তিনি আয়েশার প্রশংসা করে বলেছিলেন, সাহসী ফটোশ্যুটের সময়ে তিনি তাকে অনেক সাহায্য করেন। এর পরেই আয়েশার সাথে জুড়তে থাকে শোয়েবের নাম।

সংবাদমাধ্যমের খবর, শোয়েব ও সানিয়ার সংসার ভাঙনের কারণ অভিনেত্রী আয়শা ওমর। বলে রাখা ভালো, শোয়েব ও আয়শার নাম জনপ্রিয় ‘পেজ থ্রি’র পাতায় উঠে আসে ২০২১ সালে, যখন তারা বেশ সাহসী ফটোশুট করেছিলেন। সেই বোল্ড ফটোসেশন সামাজিক পাতায় ভাইরাল হয়েছিল।

শোয়েব এ বিষয়ে কখনও কিছু বলেননি। তার পরেও অনেকেরই ধারণা, এই সম্পর্কের কারণেই তাদের বিয়ে ভাঙতে চান সানিয়া।

পাকিস্তানের টেলিভিশন চ্যানেল জিও জানিয়েছে, “সানিয়া ও শোয়েব টেলিভিশনের বেশ কয়েকটি অনুষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধ। এ পরিস্থিতিতে বিবাহবিচ্ছেদ ঘোষণা করলে আইনি সমস্যার মুখে পড়তে হতে পারে তাদের। এ কারণেই তারা এখনই কিছু জানাচ্ছেন না। আইনি সমস্যা মিটলে তার পরে বিবাহবিচ্ছেদ ঘোষণা করবেন তারা।”

দু’জনের বিচ্ছেদের গুঞ্জন মূলত শুরু হয় সানিয়ার কিছু রহস্যময় পোস্টের পর থেকেই। ইনস্টাগ্রামে একটি স্টোরিতে সানিয়া লিখেছিলেন, “ভাঙা হৃদয় কোথায় যায়? আল্লাহকেই খুঁজতে।”

Nagad

ভারতের অন্যতম সেরা টেনিস তারকা একমাত্র ছেলে ইজহান মির্জা মালিকের সাথে একটি ছবিও পোস্ট করেন। তাতে দেখা যাচ্ছে ইজহান তাকে চুমু খাচ্ছে। সেই সাথে সানিয়া লিখেছিলেন, “যে মুহূর্তগুলো কঠিন সময় পার করে দেয়।”

ফেসবুকে একটি পোস্টে সানিয়ার বাবা ইমরান মির্জা লিখেছিলেন, “গত কয়েকদিন ধরে আমাদের জীবনের একটি নির্দিষ্ট বিষয়কে নিয়ে প্রকাশ্যে অনেক আলোচনা হচ্ছে, যাতে আমি এবং আমার পরিবার বিধ্বস্ত। অর্ধসত্য একটি বিষয়কে নিয়ে অনেকেই আমাকে ব্যক্তিগতভাবে বিরক্ত করছেন। একের পর এক প্রশ্নে তারা উত্যক্ত করছেন। শোয়েব মালিক এবং সানিয়া মির্জা গত ১২ বছর ধরে বিবাহিত জীবন কাটাচ্ছে। বাকিদের মতোই ওদের জীবনেও ওঠানামা রয়েছে। টম, ডিক এবং হ্যারির মতো কিছু ব্যক্তি সেটাকে নিয়ে উত্তেজক কাহিনি তৈরির করার চেষ্টা করছে, যা আমরা কোনও মতেই সমর্থন করি না।”

তিনি আরও লিখেছিলেন, “জীবনের সব উত্তর হ্যাঁ বা না-তে হয় না। ক্রীড়াজগতে ওরা দু’জনেই আদর্শ। পরিবারের কথা মাথায় না রেখে নিজেদের পুরো জীবন উৎসর্গ করে দিয়েছে দেশকে গর্বিত করতে। ওরা আরও বেশি সমীহ প্রত্যাশা করে। এখন অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ চলছে। দয়া করে নিজেদের দেশকে সমর্থন করার দিকে মনোযোগ দিন!”

যতই গুঞ্জন উঠুক, শোয়েব মালিকের ইনস্টাগ্রাম বায়োতে এখনও লেখা রয়েছেন, “অ্যাথলেট, হাজবেন্ড অব সুপারওমেন @মিরজাসানিয়া।”

কে এই আয়েশা ওমর?

আয়েশা ওমর একজন পাকিস্তানি অভিনেত্রী এবং ইউটিউবার। তিনি একজন মডেলও। তিনি পাকিস্তানে একজন স্টাইল আইকন হিসেবে পরিচিত। তার একটি বিশাল ফ্যান ফলোয়িং রয়েছে এবং তিনি সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেত্রী। ২০১২ সালে তার দু’টি গানের অ্যালবাম ‘চলতে চলতে’ এবং ‘খামোশি’ প্রকাশিত হয়। এগুলো বিশাল বাণিজ্যিক সাফল্য পেয়েছিল। এরপরে ২০১৫ সালে আয়েশা রোমান্টিক-কমেডি চলচ্চিত্র ‘করাচি সে লাহোর’-এ তার অভিনয় শুরু করেন। এরপরে ধীরে ধীরে তার জনপ্রিয়তা বাড়তে থাকে।

উল্লেখ্য, ২০১০ সালে ধুমধামের মধ্যদিয়ে ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা এবং পাকিস্তানের ক্রিকেটার শোয়েব মালিকের বিয়ে হয়। ২০১৮ সালে তাদের কোলজুড়ে আসে একমাত্র ছেলে ইজাহান মির্জা।

সারাদিন/১২ নভেম্বর/এমবি