দেশের ৪২ ভাগ মানুষ দারিদ্র্যসীমার নিচে বাস করছে: মির্জা ফখরুল

ফরিদপুর সংবাদদাতা:ফরিদপুর সংবাদদাতা:
প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২২

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে দেশের ৪২ ভাগ মানুষ দারিদ্র্যসীমার নিচে বাস করছে। কিন্তু সরকার বলে আমরা মধ্য আয়ের দেশে পরিণত হয়েছি। কারা মধ্য আয়ের দেশে গেছে। কাদের আয় বেড়েছে, যারা চুরি করেছে, দুর্নীতি করেছে, সরকারের সঙ্গে রয়েছে।

ফরিদপুরে আজ শনিবার (১২ নভেম্বর) বিকেলে আবদুল আজিজ ইনস্টিটিউট চত্বরে বিএনপির গণসমাবেশে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে বেলা ১১টায় ফরিদপুর গণসমাবেশ শুরু হয়।

গণতান্ত্রিক বাংলাদেশ গঠনে সংগ্রামকে আরও জোরদার করার আহ্বান জানিয়ে তিনি বলেন, সমস্ত মানুষকে জেগে উঠতে হবে। ৩৫ লাখ মামলা প্রত্যাহার করতে হবে।

তিনি আরও বলেন, তারেক জিয়ার নেতৃত্বে আওয়ামী লীগের ফ্যাসিস্ট সরকারকে হটিয়ে জাতীয় সরকার গঠন করা হবে। জাতীয় সরকার কেমন হবে তা আগামীতে সমাবেশের মাধ্যমে আমাদের নেতা তারেক রহমান নির্দেশনা দেবেন।

ফখরুল বলেন, এই ফরিদপুরের মানুষ লড়াই করেছে ভোটের অধিকারের জন্য, মানুষের অধিকার আদায়ের জন্য। এই লড়াই টিকে থাকার লড়াই। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়ে দেশ স্বাধীন করেছিলেন। স্বাধীন দেশের স্বাধীনতার পতাকাকে রক্ষা করার লড়াই আমাদের। যে পতাকা রক্ষা করেছিলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, তাঁকে মুক্ত করতে হবে। এখন আমাদের নেতৃত্বে দিচ্ছেন তারেক রহমান।

তিনি আরও বলেন, তরুণ যুবকদের কঠিন ইস্পাতের মতো দাঁড়াতে হবে। আওয়ামী লীগ সরকার রাজনীতিকে ধ্বংস করেছে দিয়েছে। দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। তারা (আওয়ামী লীগ) ভোটের অধিকার কেড়ে নিয়েছে। একটা কথা আছে না, আমার ভোট আমি দেবো, যাকে খুশি তাকে দিব। তারা বলেন, আমার ভোট আমি দেবো, তোমাদের ভোটও আমি দেবো। এই ভোটে যাওয়া যায়? না। তারা (আওয়ামী লীগ) বলে সংবিধানে নাকি তত্ত্বাবধায়ক সরকার নেই। এক সময় তো ছিল। তারা তা বাতিল করেছে। আওয়ামী লীগ সব ধ্বংস করেছে দিয়েছে। রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে আওয়ামী লীগ ক্ষমতায় আছে। বন্দুকের জোড়ে তারা ক্ষমতায় আছে। কোথায়ও টাকা নেই, রিজার্ভের টাকা নেই। এমন কোনো জায়গা নেই যেখানে দুর্নীতি করেনি। কোথাও কমিশন না দিয়ে কাজ করতে পারবেন না।

Nagad

এ সময় ফরিদপুর মহানগর বিএনপির আহ্বায়ক এ এস এম কাইয়ুমের সভাপতিত্বে ও জেলা বিএনপির সদস্যসচিব এ কে কিবরিয়ার সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মাশুকুর রহমান, মো. সেলিমুজ্জামান, ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ।

সারাদিন.১২ নভেম্বর