ক্ষমতায় থাকায় ১৩ বছরে বাংলাদেশ বদলে গেছে : প্রধানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ২:০৯ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০২২

রোববার (১৩ নভেম্বর) সকালে বিজিএমইএ কর্তৃক আয়োজিত ‘মেইড ইন বাংলাদেশ উইক ২০২২’-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন প্রধানমন্ত্রী। সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‌‌‘আওয়ামী লীগ ১৪ বছর ধরে সরকারে আছে। আমরা বাংলাদেশকে বদলে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলাম। বাংলাদেশ আজ বদলে গেছে। আমরা চাই উন্নত সমৃদ্ধ বাংলাদেশ’।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় ১৩ বছরে বাংলাদেশ বদলে গেছে । ২০০৮ সালে নির্বাচনি ইশতেহারে বাংলাদেশকে বদলে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলাম। আজ সত্যিই বাংলাদেশ বদলে গেছে। নির্বাচনি ইশতেহার বাস্তবায়ন করেছি।

রোববার (১৩ নভেম্বর) সকালে বিজিএমইএ কর্তৃক আয়োজিত ‘মেইড ইন বাংলাদেশ উইক ২০২২’-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এর আগে ‘মেড ইন বাংলাদেশ সপ্তাহ ২০২২’ এর উদ্বোধন করেছেন তিনি। এবার লক্ষ্য হচ্ছে দেশের পোশাক খাতের সক্ষমতা বিশ্বের সামনে তুলে ধরা। সপ্তাহব্যাপী অনুষ্ঠানটি রোববার (১৩ নভেম্বর) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উদ্বোধন করা হয়েছে। ১৮ নভেম্বর পর্যন্ত এটি চলবে।

জমকালো উদ্বোধনের পর, কার্নিভাল হলে ‘এক্সপেরিয়েন্স দি ট্রান্সফর্মেশন অব দি আরএমজি টুয়ার্ডস সাসটেইনেবিলিটি অ‌্যান্ড ইনোভেশন’ শিরোনামের একটি ডিসপ্লে জোনও খোলা হয়েছে যা সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকবে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, ইন্টারন্যাশনাল এ্যাপারেল ফেডারেশন (আইএএইফ) সভাপতি সেম অলটান এবং বিজিএমইএ সিনিয়র সহসভাপতি এস এম মান্নান কচি বক্তৃতা করেন। বিজিএমইএ সভাপতি ফারুক হাসান স্বাগত বক্তব্য রাখেন।

Nagad

দেশের পোশাক খাতের অগ্রগতি এবং নারীর ক্ষমতায়ন বিষয়ক পৃথক দুটি ভিডিও চিত্র অনুষ্ঠানে প্রদর্শিত হয়।

সারাদিন. ১৩ নভেম্বর. আর