আমি শেষ বিশ্বকাপ হিসেবেই খেলবো: নেইমার

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:১০ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০২২

ছবি- সংগৃহীত

আগামী ২০ নভেম্বর কাতারে শুরু হচ্ছে ফিফা বিশ্বকাপের ২২তম আসর। এবার ব্রাজিলের বিশ্বকাপ মিশন শুরু হবে আগামী ২৮ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে। ‘জি’ গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ সুইজারল্যান্ড ও ক্যামেরুন।

ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের বয়স এখন ৩০ বছর। কাতার বিশ্বকাপের পর আরেকটি বৈশ্বিক আসরে খেলার চেষ্টা তিনি করতেই পারেন। তবে ব্রাজিলিয়ান তারকার কথায় ইঙ্গিত, কাতারেই হতে পারে তার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ।

শনিবার (১২ নভেম্বর) ব্রাজিলের সংবাদমাধ্যম ‘ও গ্লোবো’কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এই ইঙ্গিত দেন।

ক্যারিয়ারের তৃতীয় বিশ্বকাপ খেলার অপেক্ষায় থাকা নেইমার বলেন, “আমি শেষ বিশ্বকাপ মনে করেই খেলবো। আমার বাবার সাথে আমি সবসময় কথা বলি। আমরা সবসময় বলি, প্রতিটি ম্যাচই যেন শেষ ম্যাচ ধরে খেলি। কারণ, আগামীকাল কী হবে, কেউ জানি না।”

নেইমার আরও বলেন, “আমি আরেকটি বিশ্বকাপ খেলার নিশ্চয়তা দিতে পারবো না। সত্যিই জানি না (পরের আসরে খেলব কি-না)। আমি এবার শেষ মনে করেই খেলবো। হয়তো আমি আরেকটি বিশ্বকাপে খেলবো, হয়তো খেলবো না। এটা অনেক কিছুর ওপর নির্ভর করছে। কোচ পরিবর্তন হবে, জানি না সেই কোচ আমাকে পছন্দ করবে কি-না।”

কাতার বিশ্বকাপের পর ব্রাজিলের কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা আগেই দিয়েছেন তিতে। নতুন কোচের নাম এখনও ঘোষণা করা হয়নি।

Nagad

৩০ বছর বয়সী এই তারকা ব্রাজিলের হয়ে ১২১ ম্যাচে ৭৫ গোল করেছেন। আর মাত্র ৩ গোল হলেই পেলেকে টপকে যাবেন। তবে নেইমার নাকি কখনোই এসব নম্বর, রেকর্ড নিয়ে চিন্তা করেন না। তিনি শুধু ফুটবল খেলে যেতে চান।

ব্রাজিলের হয়ে খেলাটাই নাকি নেইমারের সবচেয়ে বড় স্বপ্ন ছিল। নেইমার বলেন, “অবশ্যই ব্রাজিলের হয়ে খেলা ছিল আমার স্বপ্ন। শুধু জাতীয় দলের হয়ে খেলাটা পরাবাস্তবের মতো বিষয়। এটা এমন একটি স্বপ্ন, যা শুধু আমি নিজের জন্য দেখিনি। এটা আমার সেসব বন্ধুর জন্য, যারা পেশাদার ফুটবল খেলেনি। আমার বাবা, দাদা ও পরিবারের জন্যও।”

সারাদিন/১৩ নভেম্বর/এমবি