স্ত্রী মামলায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত স্বামী কারাগারে

সুনামগঞ্জ সংবাদদাতাসুনামগঞ্জ সংবাদদাতা
প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০২২

ছবি- সংগৃহীত

সুনামগঞ্জে স্ত্রীর দায়ের করা মামলায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি সাইদুল ইসলামকে (২৭) গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতে জগন্নাথপুরে উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের কবিরপুর গ্রাম থেকে ওই যুবককে গ্রেপ্তার করা হয়।

শনিবার (১২ নভেম্বর) আদালতের মাধ্যমে আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার সাইদুল ইসলাম চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের কবিরপুর গ্রামের ছাইম উদ্দিনের ছেলে।

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালে সাইদুলের সাথে শান্তিগঞ্জ উপজেলার কাঁঠালিয়া গ্রামের সাবির আলীর মেয়ে রিপা আক্তারের পারিবারিকভাবে বিয়ে হয়। তবে বিয়ের পর থেকে গায়ের রং নিয়ে সাইদুল তার স্ত্রীকে মানসিক ও শারীরিক নির্যাতন করতেন। নির্যাতনের একপর্যায়ে সাইদুল তার স্ত্রীকে শ্বশুরবাড়িতে পাঠিয়ে দিয়ে ভরণপোষণ বন্ধ করে দেন। নিরুপায় হয়ে রিপা আক্তার ২০১৯ সালের ১৮ নভেম্বর সুনামগঞ্জ পারিবারিক আদালতে সাইদুলের বিরুদ্ধে মামলা করেন।

এর পরিপ্রেক্ষিতে ২০২১ সালের ১১ নভেম্বর সাইদুলকে দেনমোহর ও বিগত দিনের ভরণপোষণ বাবদ ১ লাখ ৫৬ হাজার টাকা পরিশোধ করার নির্দেশ দেন আদালত। এছাড়া স্ত্রীকে সংসারে ফিরিয়ে না নেওয়া পর্যন্ত প্রতি মাসে তিন হাজার টাকা করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। তবে সাইদুল ওই আদেশ অমান্য করায় আদালত চলতি বছরের ০২ সেপ্টেম্বর আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

গৃহবধূ রিপা আক্তার গণমাধ্যমকে বলেন, বিয়ের পর থেকে আমার গায়ের রং নিয়ে আমার স্বামী নির্যাতন করতে থাকেন। আমি নিরুপায় হয়ে আদালতের শরণাপন্ন হয়েছি।

Nagad

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান গণমাধ্যমকে বলেন, আসামিকে শনিবার (১২ নভেম্বর) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সারাদিন/১৩ নভেম্বর/এমবি