‘তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ভুলে যান, এ ব্যবস্থা এখন মিউজিয়ামে’

ঝিনাইদহ প্রতিনিধি :ঝিনাইদহ প্রতিনিধি :
প্রকাশিত: ৫:৪০ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০২২

আপনারা সবাই প্রস্তুত হোন, সামনে অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সবাইকে এক সাথে একজোট হয়ে এ খেলায় জিততে হবে-বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । তিনি বিএনপিকে উদ্দেশ্যে করে বলেন, তত্ববধায়ক সরকার মামা বাড়ীর আবদার। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ভুলে যান। এ ব্যবস্থা এখন মিউজিয়ামে চলে গেছে।

রোববার (১৩ নভেম্বর) দুপুরে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনার উন্নয়ন দেখে উনাদের জ্বালা ধরে গেছে। এ জ্বালা বিরাট জ্বালা। পদ্মা সেতু হয়েই গেছে। দেশের উন্নয়নে বিএনপির গা জ্বালা করছে। আন্ডারপাস ব্রিজ, চট্টগ্রামে বঙ্গবন্ধু টানেল, ঢাকায় মেট্রোরেল, চারিদিকে উন্নয়ন আর উন্নয়ন।

মন্ত্রী আরও বলেন, ঝিনাইদহের মানুষ এখন পদ্মা সেতু দিয়ে ঢাকা যাচ্ছে। উনাদের তা সহ্য হচ্ছে না। ফখরুরদের মন খারাপ। মুখের দিকে তাকানো যায় না। বিএনপির হাওয়া ভবন আর ফিরে আসবে না। কোনদিনই তাদের এ স্বপ্ন বাস্তবায়ন হবে না। ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সম্মেলনে মাহবুব উল আলম হানিফ সম্মেলন উদ্বোধন-কালে তার বক্তব্যে বলেন, বাংলাদেশের যতকিছু অর্জন সবই হয়েছে আওয়ামী লীগের আমলে। জাতির পিতার বঙ্গবন্ধুর নেতৃত্বে এই দেশ স্বাধীন হয়েছে। আজকে বাংলাদেশ চরম দরিদ্র দেশ থেকে উন্নতশীল রাষ্ট্র হিসেবে বিশ্বের বুকে নাম লিখিয়েছে। ল্যাম্পপোস্টে লাইট জ্বলে আর বিএনপি হারিকেন হাতে বিদ্যুতের দাবিতে মিছিল করে। এই বিএনপি একটা ভণ্ড প্রতারক দল বলেও মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ আ ফ ম বাহাউদ্দীন নাছিম তার বক্তব্যে বলেন, বিএনপি একাত্তরের পরাজিত শক্তির সাথে হাত মিলিয়ে আমাদের বাংলাদেশকে ধ্বংস করতে চাই। বাংলাদেশকে মিনি পাকিস্তান বানাতে চাই। তারা বাংলাদেশকে পাকিস্তানের আদলে পাকিস্তানের মত সাম্প্রাদয়িক রাজনীতি করতে চাই বলেও মন্তব্য করেন তিনি।

Nagad

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কার্যনির্বাহী সদস্য, অ্যাড: আমিরুল আলম মিলন এমপি, পারভীন জামান কল্পনা ও গ্লোরিয়া সরকার ঝর্না এমপিসহ কেন্দ্রীয় নেতারা । অনুষ্ঠানটির সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু। সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই এমপি।

সম্মেলন শেষে প্রধান অতিথি, জেলা আওয়ামীলীগের নতুন কমিটি সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর নাম ঘোষণা করেন।

রোববার (১৩ নভেম্বর) সকাল থেকেই পোস্টার, ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড নিয়ে ঝিনাইদহ শহর সেজেছিল এক নতুন রূপে। নেতাকর্মীরাও ছিল উজ্জীবিত। সাড়ে ৭ বছর পর ঝিনাইদহে আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শহরের পানি উন্নয়ন বোর্ড মাঠে সমাবেশের আয়োজন করে আওয়ামী লীগ। এসময় সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

সর্বশেষ গত ২০১৫ সালের ২৫ মার্চ সম্মেলন অনুষ্ঠিত হয় । গত কমিটি ছিল ৭১ সদস্য বিশিষ্ট।