৮০০ করোনারোগী নিয়ে সিডনি বন্দরে ভিড়লো প্রমোদতরী

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:২১ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০২২

ছবি- সংগৃহীত

‘দ্য ম্যাজেস্টিক প্রিন্সেস’ নামের একটি প্রমোদতরী অন্তত ৮০০ জন করোনারোগী নিয়ে অস্ট্রেলিয়ার সিডনি বন্দরে নোঙর করেছে। ১২ দিনের যাত্রার মাঝামাঝি সময়ে করোনাভাইরাসের সংক্রমণ দেখা দেওয়ায় কার্নিভাল অস্ট্রেলিয়া কোম্পানির তত্ত্বাবধানে থাকা জাহাজটি সিডনিতে নোঙর করতে বাধ্য হয়েছে বলে জানা গেছে।

রোববার (১৩ নভেম্বর) কোম্পানিটির প্রেসিডেন্ট মার্গারিট ফিট্জগেরাল্ড এইসব তথ্য নিশ্চিত করেছেন।

জাহাজটি অস্ট্রেলিয়ার সবেচেয়ে জনবহুল রাজ্য নিউ সাউথ ওয়েলসের রাজধানী সিডনিতে নোঙর করার পরপরই শহরে সতর্কতা জারি করেছে নিউ সাউথ ওয়েলসের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এরই মধ্যে সিডনির বাসিন্দাদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ ও তিন স্তরের সতর্কতা জারি করেছে স্থানীয় প্রশাসন।

কোম্পানিটির প্রেসিডেন্ট মার্গারিট ফিট্জগেরাল্ড বলেন, জাহাজটিতে চার হাজার ৬০০ জন যাত্রী ও ক্রু ছিলেন। সংক্রমণের কথা শোনা গেলে যাত্রীদের মধ্য থেকে তিন হাজার ৩০০ জনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়, যাদের মধ্য থেকে ৮০০ জন করোনা পজিটিভ শনাক্ত হন। কয়েকজন ক্রুও এই ভাইরাসে আক্রান্ত হন।

নিউ সাউথ ওয়েলসের স্বাস্থ্য অধিদপ্তর বলছে, তারা জাহাজটির যাত্রী ও ক্রুদের শারীরিক অবস্থা পর্যবেক্ষণের জন্য প্রমোদতরীটির কর্মীদের সাথে কাজ করে যাচ্ছে। আক্রান্তদের সবাইকে জাহাজেই পাঁচদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে ও করোনা নেগেটিভ ব্যক্তিদের জাহাজ ছাড়ার অনুমতি দেওয়া হয়েছে।

সারাদিন/১৩ নভেম্বর/এমবি

Nagad