খালি পেটে কাঁদতে কাঁদতেই ঘুমিয়ে পড়তাম: মিঠুন

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৬:৩৯ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২২

ছবি- সংগৃহীত

আমি চাই না কখনও আমার বায়োপিক বানানো হোক বলে জানিয়েছেন ভারতীয় বাংলা ও হিন্দি সিনেমার অভিনেতা মিঠুন চক্রবর্তী। তিনি বলেন, এমনও দিন গেছে যখন আমি খালি পেটে শুতে গেছি। কাঁদতে কাঁদতে ঘুমিয়ে পড়তাম।

সম্প্রতি ‘সারেগামাপা লিটল চ্যাম্পস’-এর মঞ্চে এসেছিলেন এই অভিনেতা। সেখানেই নিজের অনেক গল্পই শোনান ভক্ত-অনুরাগীদের।

মিঠুন চক্রবর্তী বলেন, “আমি কখনও চাই না কেউ সেরকম সময়ের মধ্যে দিয়ে যাই যেরকমটা আমাকে যেতে হয়েছে। অনেকেই নানা ধরনের স্ট্রাগলের মুখে পড়ে তবে আমাকে তো সবসময় আমার গায়ের রং নিয়ে কটাক্ষ করা হত। অনেকগুলো বছর এই অপমান আমাকে সহ্য করতে হয়েছে।”

মিঠুন বলেন, “এমনও দিন গেছে যখন আমি খালি পেটে শুতে গেছি। কাঁদতে কাঁদতে ঘুমিয়ে পড়তাম। এরকমও দিন গেছে যখন আমাকে ভাবতে হয়েছে পরের মিলে আমি আদৌ খাবার পাব তো? একাধিক দিন তো ফুটপাথে ঘুমিয়েছি।”

এই কারণেই মিঠুন কখনও চান না যে তাকে নিয়ে বায়োপিক বানানো হোক। কারণ তার উপর দিয়ে যেটা গেছে সেটা যাতে আর কাউকে ভোগ করতে না হয়।

অভিনেতা মিঠুন ভাষ্য, “এই কারণেই আমি চাই না কখনও আমার বায়োপিক বানানো হোক। কারণ আমার গল্প কখনোই কাউকে অনুপ্রেরণা যোগাবে না। বরং তাদের মন ভেঙে দেবে। লোককে নিজেদের স্বপ্ন পূরণের পথে এগোতে ভয় পাওয়াবে।”

Nagad

তিনি আরও বলেন, “আমি চাই না এটা ঘটুক। আমি যদি করতে পারি, তাহলে অন্যরাও পারবে। নিজেকে ইন্ডাস্ট্রিতে প্রমাণ করতে অনেক স্ট্রাগল করেছি। আমি হিট ছবি দিয়েছি বলে লেজেন্ড নই, বরং নিজেকে লেজেন্ড ভাবি কারণ অতিক্রান্ত করেছি আমি সমস্ত কষ্ট আর জীবনসংগ্রাম।”

উল্লেখ্য, ১৯৭৬ সালে মৃগয়া সিনেমা দিয়েই বলিউডে পা রাখেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। আর তার অভিনীত প্রথম সিনেমার জন্যই পেয়েছিল জাতীয় পুরষ্কার। আশি আর নব্বইয়ের দশকের মাঝে একাধিক হিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। চলতি বছরেই তাকে শেষ দেখা গেছে ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাতে।

সারাদিন/১৪ নভেম্বর/এমবি